ডেস্ক রিপোর্ট : করোনাকালে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বেতন মওকুফসহ চারদফা দাবিতে সংহতি সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ।

ঢাকা মহানগর সংসদের সভাপতি জহর লাল রায়ের সভাপতিত্বে এবং সহসভাপতি সঞ্চালনায় বুধবার বিকেল ৪ টার শাহবাগে এ সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আন্তর্জাতিক সম্পাদক মঞ্জুর মইন, পরিবহন শ্রমিক নেতা হজরত আলি, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সবুজ, যুব ইউনিয়ন নেতা জাহাঙ্গীর আলম নান্নু সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক রাজিব কান্তি রয়, ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক রাগীব নায়িম, ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা সম্পাদক নাজিফা জান্নাত, ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সহ সভাপতি তাসীন মল্লিক, এবং ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রয়।
আরো উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সভাপতি আবু বকর সিদ্দিক, ফরিদপুর জেলা সভাপতি বলাই পল, এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সম্পাদক রিদ্দ অনিন্দ্য গাঙ্গুলি।

সমাবেশে বক্তারা চারদফা দাবি উত্থাপন করেন, ১. করোনাকালে স্কুল-কলেজ শিক্ষার্থীদের বেতন মওকুফ করতে হবে। ২. অনলাইন পাঠদানের ক্ষেত্রে সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। ৩. শিক্ষার্থীদের শ্রেণী পরিবর্তনের ক্ষেত্রে কোনো আর্থিক শর্তারোপ করা যাবে না। ৪. শিক্ষক ও কর্মচারীদের বেতন নিশ্চিত করতে সরকারি প্রনোদনা দিতে হবে।

অবিলম্বে চারদফা দাবি মেনে নিতে সরকার ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি দাবি জানান। এই দাবিতে ২৭ সেপ্টেম্বর, ২০২০, শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করা হবে জানান সংগঠনটি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here