চাপে পড়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর প্রশংসা করেছিলেন অক্ষয়!

ডেস্ক রিপোর্টঃঃ  ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রশংসা করেছিলেন অক্ষয় কুমার। তা দেখে খুশিও হয়েছিলেন ছবিটির পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। কিন্তু এবার ধরলেন উল্টো সুর। বললেন, ‘চাপে পড়ে ছবির প্রশংসা করেছিলেন অক্ষয়’।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথাই খোলসা করেন পরিচালক বিবেক। তিনি মনে করেন, বাধ্য হয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর প্রশংসা করেন অক্ষয়। তার কথায়, ‘মানুষের সামনে দাঁড়িয়ে প্রশ্ন করলে মানুষ কী-ই বা বলবে। নিজের ছবি চলল না আর অন্য একটা ছবি সফল হয়ে গেল, সে কথা বলা যায় কি? আমরা সবাই ভোপালের ওই অনুষ্ঠানে ছিলাম। তাই বলতে হয়েছিল।’

বিবেক মনে করেন, অক্ষয়ের সেই প্রশংসা আসলে মঞ্চ পর্যন্ত সীমাবদ্ধ।

অক্ষয় স্বীকার করেছিলেন, ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর জন্যই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে তার ছবি ‘বচ্চন পাণ্ডে’। তিনি বলেছিলেন, ‘এই ছবি বানিয়ে বিবেক আমাদের দেশের খুব দুঃখজনক একটি সত্য তুলে ধরেছেন। এই ছবি এমন এক তরঙ্গ হয়ে এসেছে যা আমাদের ক্ষত-বিক্ষত করে দিয়েছে। এটা আলাদা কথা যে আমার ছবিকেও ডুবিয়ে দিয়েছে।’

অক্ষয়ের বক্তব্যের সেই ভিডিও শেয়ার করেছিলেন বিবেক। পরিচালক লিখেছিলেন, ‘এই প্রশংসার জন্য ধন্যবাদ অক্ষয়।’

১৯৯০ সাল পর্যন্ত জম্মু কাশ্মীর থেকে বিতাড়িত হয়েছিলেন অনেক কাশ্মীরি পণ্ডিত। সেই ঘটনাটিকে পর্দায় ফুটিয়ে তোলেন বিবেক। তার ছবিতে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী প্রমুখ। এই ছবির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

অন্যদিকে, বক্স অফিসে কাঙ্ক্ষিত সফলতা পায়নি অক্ষয়ের ‘বচ্চন পাণ্ডে’। ফলে অভিনেতার অন্যান্য ছবিগুলোর মতো ব্যবসা করতে পারেনি এই ছবি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here