ব্রেকিং নিউজ

চাটমোহরে বালিকা বিদ্যালয়ে চালু হলো ‘ইমার্জেন্সি প্যাড কর্ণার’

চাটমোহরে বালিকা বিদ্যালয়ে চালু হলো ‘ইমার্জেন্সি প্যাড কর্ণার’কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: স্কুলে গিয়ে হঠাৎ করে পিরিয়ড হলে ছাত্রীদের পড়তে হয় বিপাকে। এবার সেই সমস্যা থেকে মুক্তি পেতে পাবনার চাটমোহরে প্রথমবারের মতো স্কুলে চালু হলো ইমার্জেন্সি প্যাড কর্ণার।

শনিবার সকাল ১১টায় চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানে ইমার্জেন্সি প্যাড কর্ণার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার।

‘ডোনেট এ প্যাড ফর হাইজিং বাংলাদেশ’ ও ‘বজ্রমুষ্ঠি ফাউন্ডেশন’ এর যৌথ উদ্যোগে এই ইমার্জেন্সি প্যাড কর্ণার স্থাপন করা হয়। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজনেরা।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইসাহাক আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, চাটমোহর উপজেলা একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রেজাউল করিম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, পৌর কাউন্সিল নুর ই হাসান খান ময়না, ইন্টার্ন চিকিৎসক লাবনী পাল।

অন্যান্যের মধ্যে স্কুলের পরিচালনা পর্ষদ সদস্য তরুণ কুমার পাল, শামীম হাসান মিলন, হোসনে আরা হাসি, বজ্রমুষ্ঠি ফাউন্ডেশনের সভাপতি রাজেন কুমার কুন্ডু, চাটমোহর উপজেলা শাখার সভাপতি রনি রায় সহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘ডোনেট এ প্যাড ফর হাইজিং বাংলাদেশ’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মার্জিয়া প্রভা। পরে স্কুল চত্বরে একটি গাছের চারা রোপন করেন অতিথিরা।

উদ্যোক্তরা জানান, স্কুলে গিয়ে হঠাৎ করে পিরিয়ড শুরু হলে বিপাকে পড়ে ছাত্রীরা। তারা সহপাঠি ও শিক্ষককে বলতেও সংকোচ বোধ করে। এখন থেকে স্কুলের একটি নির্ধারিত স্থানে থাকবে ইমার্জেন্সি প্যাড কর্নার। সেখান থেকে সহজেই ছাত্রীরা প্যাড ব্যবহার করে সেই সমস্যা থেকে রেহাই পাবে। আর ছাত্রীরা প্যাড কর্নারে ৫ টাকা করে রাখবে। জমানো টাকা দিয়ে পরবর্তীতে যাতে তারা নিজেরাই প্যাড কিনে রাখতে পারে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পর্বতারোহী রেশমা নাহার রত্নার ঘাতকের শাস্তির দাবি

স্টাফ রিপোর্টার :: বাঙালি নারীর প্রথাগত ঘরানাটা একটু একটু করে ভেঙ্গে দিচ্ছিল ...