আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

প্রতারণার মাধ্যমে গ্রাহকের লক্ষ টাকা আত্মসাৎকারী ভূয়া এনজিও মালিকসহ ৪জনকে গ্রেফতার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। সোমবার সন্ধ্যায় শিবগঞ্জ থানার বিশ্বনাথপুর আব্বাস বাজার এলাকায় চালানো অভিযানে আটক হয়, শিবগঞ্জ উপজেলার শিবনগর বিলবাড়ীর মোঃ আফাজুল হক কালু’র ছেলে মোঃ আমিনুল ইসলাম (২৫), বালুচর উত্তর পাড়ার মৃত মুন্তাজ আলীর ছেলে মোঃ উলাদ আলী (৪২), বিশ্বনাথপুরের মোঃ মাইনুল ইসলামের ছেলে মোঃ ওয়াসিম আলী (২৬) ও রাঘবপুরের মোঃ এজাবুল হকের ছেলে মোঃ আমিরুল ইসলাম (২৪)।

র‌্যাবের প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ১৭ অক্টোবর সন্ধ্যা ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিশ্বনাথপুর আব্বাস বাজার এলাকা থেকে জোনাকী কল্যাণ সমিতিতে সাধারন মানুষের জমাকৃত লক্ষ লক্ষ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের সদস্য মোঃ আমিনুল ইসলাম, মোঃ উলাদ আলী, মোঃ ওয়াসিম আলী ও মোঃ আমিরুল ইসলাম কে গ্রেফতার করে। এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে জোনাকী কল্যাণ নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা ব্লাংক চেক ব্লাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত লক্ষ লক্ষ টাকা
হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে উক্ত বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের এক পর্যায়ে ১৭ অক্টোবর বর্ণিত এলাকা হতে জোনাকী কল্যাণ সমিতি এনজিও এর মালিকসহ প্রতারক চক্রের ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here