আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী বিএনএম’র নোঙর প্রতীকের প্রার্থীর এজেন্ট ও প্রার্থীকে হত্যার হুমকী, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, প্রার্থীকে ভোট কেন্দ্রে প্রবেশে নৌকার কর্মী-সমর্থকদের বাঁধা প্রদান ও প্রতিশ্রুতির পরও প্রশাসনের নীরবতা এবং অসহযোগীতার প্রতিবাদ জানিয়ে ভোট বর্জন করেছেন বিএনএম প্রার্থী মাওলানা আব্দুল মতিন।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে নির্বাচন বর্জণের ঘোষণা দেন তিনি। পরে দুপুর দেড়টার দিকে তাঁর বাসভবনে মিডিয়াকর্মীদের সামনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনএম প্রার্থী মাওলানা আব্দুল মতিন।

বিএনএম প্রার্থী মাওলানা আব্দুল মতিন বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে ভেবে এতদিন মাঠে ছিলাম। কিন্তু
প্রতিনিয়ত আমার কর্ম-সমর্থক হামলা নির্যাতন এবং হত্যার হুকমী দিচ্ছেন নৌকার প্রার্থীর সস্ত্রাসী বাহিনী। আমি এ পর্যন্ত ২৪টি অভিযোগ নির্বাচন অনুসন্ধান কমিটিতে দিয়েছি, কিন্তু একটিরও বিষয়ে কোন সুরাহা হয়নি। আজকে প্রশাসনের লোকজনের সামনে হত্যার হুকমী দিয়েছে। অথচ তারা নীরব নির্বিকার। সকল বিষয়ে বিবেচনা করে আমি এই ভোট বর্জন করলাম। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে নির্বাচনী পরিবেশ না থাকা ও তার এজেন্ট দের বের করে দেয়ার অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’র নোঙর প্রতীক প্রার্থী মাওলানাআব্দুল মতিন।

এদিকে, শিবগঞ্জের কয়েকটি ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। জেলার ৩টি নআসনে মোট ভোটার ১৩ লাখ ৪৫ হাজার ৩৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৭৮ হাজার ৩৩৫ ও নারী ভোটার ৬ লাখ ৬৭ হাজার ৬৭ জন। ভোট কেন্দ্র ৫১২টি। জেলার কোথাও কোন বড় ধরণে অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here