মো:আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ::

গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিমা সুইচগেট মাঠে মঙ্গলবার (১০ জানুয়ারী) দিনব্যাপী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ঘুঘুডিমা প্রতিভা ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, নওগাঁসহ রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার ১০৫টি ঘোড়া অংশগ্রহণ করে।

ঘোড়দৌড় প্রতিযোগীতায় শতজনকে পিছনে ফেলে প্রথম হয়েছে সোনিয়া খাতুন (১৩)। সে গোমস্তাপুর উপজেলার বকলা গ্রামের মতিউর রহমানের মেয়ে। স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে ভর্তি হয়েছে এই ঘোড়া দৌড়বিদ। ঘোড়দৌড়ের মতো কঠিন
প্রতিযোগিতায় অংশ নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো সোনিয়া। সে যখন ঘোড়ার পিঠে চড়ে মাঠে চক্কর দিচ্ছিলো, দর্শকরা
তখন করতালি দিয়ে বাহবার বার্তা জানাচ্ছিলো। ঘোড়দৌড়ে মেয়েটির এমন কীর্তি দেখে হতবাক দুর দুরান্ত থেকে খেলায় অংশ নেওয়া দর্শনার্থীরা।

ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজকরা জানান, প্রতিবছরই এখানে এই ঘোড়দৌড় খেলার আয়োজন করা হয়। যুব সমাজকে মাদক মুক্ত করতে গ্রামে চাঁদা তুলে এবারও এই খেলার আয়োজন করা হয়েছে। এই বছরে ১০৫টি ঘোড়া অংশ নিয়েছেন। এবারের খেলায় প্রথম স্থান অধিকার করেছে সোনিয়া।

অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘোড়াদৌড় প্রতিযোগিতা উপভোগ করেছেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম টিপু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আরাফুল ইসলাম আজিজি, বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক বজলুর রহমান স্ধসঢ়;হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও জেলার বিভিন্ন স্থান থেকে আগত প্রায় ১৫ হাজার জন দর্শক মাঠে উপস্থিত থেকে ঘোড়দৌড় উপভোগ করেছেন।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here