নাঈম মৃধা:: সদাগরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এর মাঠ প্রাঙ্গণে সকাল ১১.০০ টায় চাঁনপুর ইউনিয়ন ব্লাড ডোনার্স গ্রুপ কর্তৃক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, রক্তদানে উৎসাহিত করণ কর্মসূচি, ডায়াবেটিস পরীক্ষা ও ডোনার সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ মোমেন সরকার, চেয়ারম্যান, চাঁনপুর ইউনিয়ন পরিষদ। মোঃ মোজাম্মেল হক, সাবেক চেয়ারম্যান, চাঁনপুর ইউনিয়ন পরিষদ। মোঃ আবুল হাশেম, প্রধান শিক্ষক, সদাগরকান্দি উচ্চ বিদ্যালয়।

ডাঃ মোঃ হাবিবুর রহমান মৃধা, এম.বি.বি.এস, বি.সি.এস. (স্বাস্থ), শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট, ঢাকা।

ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ।

 

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমেন সরকার বলেন,চাঁনপুর ইউনিয়ন ব্লাড ডোনার্স গ্রুপের প্রতিটা সদস্যকে অসংখ্য ধন্যবাদ।

এই গ্রুপের অধিকাংশ সদস্য কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের দ্বারা সমাজ পরিবর্তন সম্ভব। তাদের এই সমাজসেবামূলক কাজকে সবসময় সাধুবাদ জানায়।

প্রতিটা এলাকার তরুণরা যদি সবসময় এই ধরনের মানবিক কাজের সাথে যুক্ত থাকে, দেশ ও সমাজ এগিয়ে যাবে।

 

সাবেক চেয়ারম্যান, মোজাম্মেল হক বলেন,আমাদের ইউনিয়ন এর তরুণদের এই ধরনের মহৎ কাজ সত্যি প্রশংসার দাবিদার।তারা নিজের শ্রম,মেধা ও অর্থ খরচ করে শুধু মাত্র মানুষের উপকারের কথা চিন্তা করে এমন মহৎ কাজ করছে।

রক্তের জন্য কোন মানুষের প্রাণ যেন,ঝড়ে না যায় এটাই তাদের প্রধান লক্ষ্য।

 

সদাগরকান্দি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আবুল হাশেম বলেন,এই গ্রুপের প্রত্যেক টা সদস্য আমার বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। শিক্ষক হিসেবে আমার নিজেরও গর্ববোধ হয়,আমার ছেলে-মেয়েরা এলাকার মানুষের কল্যাণের লক্ষ্যে কাজ করছেন। তোমাদের কাজ সর্বদা অব্যাহত থাকুক এই আর্শীবাদ করি সবসময়।

 

ডাঃ হাবিবুর রহমান মৃধা বলেন,প্রতিটা মানুষের শরীরে ১২০ দিন পর পর নতুন ব্লাড সেল তৈরি হয়।এবং রক্তদানে আমাদের শরীরে কোন ক্ষতি হয় না। অথচ আমাদের অধিকাংশ লোক এই বিষয়ে জানে না ,তাই রক্ত দিতে উৎসাহ প্রকাশ করে না।

চাঁনপুর ইউনিয়ন ব্লাড ডোনার্স গ্রুপ এর প্রতিটা সদস্য আমাদের ভাই-ব্রাদার।তোমাদেরকে স্যালুট জানাই এই ধরনের মহৎ কাজের জন্য। এবং তোমাদের যেকোনো সময়, যেকোনো প্রয়োজনে আমি পাশে থাকব ইনশাআল্লাহ।

 

চাঁনপুর ইউনিয়ন ব্লাড ডোনার্স গ্রুপ এর পক্ষ থেকে মাহাবুব রহমান খান বলেন,একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক মানবতার বাঁধন স্লোগানকে অনুসরণ করে, আমাদের চাঁনপুর ইউনিয়নের, মুমূর্ষু রোগীদের জরুরি ভিত্তিতে রক্ত সরবরাহ এবং রক্তদানে উৎসাহিতকরণে আমরা কাজ করছি।চাঁনপুর ইউনিয়ন এর সকল সচেতন তরুণদের শতঃস্ফুর্ত অংশ গ্রহণ ও সহযোগিতা আমাদের কার্যক্রম পরিচালিত হয়।

 

উক্ত অনুষ্ঠানে ২৫০-৩০০ জনের রক্তের গ্রুপ নির্ণয়, ১০০ জনের ডায়াবেটিস পরীক্ষা এবং ২০ জন ডোনার কে সংবর্ধনা দেওয়া যায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here