চলন্ত বাসে নার্স তানিয়াকে গণধর্ষণকারী-খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ রিপোর্টার :: চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়ার গণধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-নারী সেল ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর উদ্যোগে আজ শুক্রবার (১০ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নারী সেল এর নেত্রী লুনা নূরের সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারী শাখার সহ-সম্পাদক রোকেয়া বেগম, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর সংগঠক সুলতানা আক্তার, সিপিবি ঢাকা কমিটির সদস্য মনিষা মজুমদার ও খেলাঘর সংগঠক তাহমিনা সুলতানা।

বক্তাগণ বলেন, গত ৬ মে কিশোরগঞ্জের বাজিতপুরে স্বর্ণলতা পরিবহনের চলন্ত বাসে ইবনে সিনা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শাহীনুর আক্তার তানিয়াকে গণধর্ষণ শেষে নির্মমভাবে হত্যা করা হয়। এই নৃশংস বর্বরতার সাথে যুক্ত সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন নেতৃবৃন্দ।

বক্তাগণ বলেন, শুধু কিশোরগঞ্জের বাসে এই বর্বরতায় নয়, সারাদেশেই নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা বেড়েই চলেছে। প্রতিদিন পত্রিকা খুললেই খুন-ধর্ষণ-অপহরণ-নির্যাতনের ঘটনা। একটি নির্যাতনের ঘটনা বিভৎসতায়, বর্বরতায় আগেরটিকে ছাপিয়ে যাচ্ছে। আমাদেরও যেন গা সওয়া হয়ে যাচ্ছে। এই মে মাসের প্রথম ৮ দিনেই ৪১জন শিশুকে ধর্ষণ করা হয়েছে। চলতি বছরের প্রথম তিনমাসে ১৮৯জন নারী ধর্ষণের শিকার হন। এর মধ্যে ১৫জনকে ধর্ষণের পর হত্যা করা হয়।

সমাবেশ থেকে নারী-শিশু নির্যাতক-ধর্ষক-হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করার দাবি ও নারী-শিশু ধর্ষণের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here