ব্রেকিং নিউজ

চলনবিলে সোঁতিজালের অবৈধ বাঁধ উচ্ছেদ: আটক এক

মোঃ আব্দুল হাকিম, নাটোর প্রতিনিধি :: নাটোরে সিংড়া উপজেলার চলনবিলের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৮টি অবৈধ সোঁতিজালের বাঁধ উচ্ছেদ ও ২টি সোঁতিজাল জব্দ করেছে। এসময় পম বড়িয়া গ্রামের আল আমিন নামের এক ব্যাক্তিকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাস জেল দন্ডাদেশ দেয়া হয়।

মঙ্গলবার দিন ব্যাপি এই অভিযান পরিচালনা করেন নাটোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান।

সিংড়া মৎস্য অফিস সূত্রে জানা যায়, সিংড়ার চলনবিলসহ নাগর নদের বিভিন্ন পয়েন্টে অবৈধ সোঁতি দিয়ে পানি আটকিয়ে পোনা মা মাছ নিধন করছিলো এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তিরা। মঙ্গলবার দিনব্যাপি অভিযান পরিচালনা করে বড়িয়া হতে ইন্দ্রাসুন খাল থেকে ৬টি ও নাগর নদের বাশারনগর-লালপাড়া এলাকা থেকে ২টি সোঁতিজালের বাঁধ অপসারণ করা হয়। জব্দ করা হয় বাঁধ নির্মাণ কাজে ব্যবহত বেশকিছু স্থাপনা ও ২টি সোঁতিজাল।

অভিযানে সিংড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালী উল্লাহ মোল্লাহ, সিংড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান ও আবুল হাসেম উপস্থিত ছিলেন।

এদিকে প্রশাসনের এই অভিযানকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি ও এলাকার জনসাধারণ।

অভিযান পরিচালনাকারী নাটোর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান বলেন, বর্ষা মৌসুমে কিছু অসাধু ও প্রভাবশালী ব্যক্তিরা নদী ও বিল এলাকায় সোঁতিজাল দিয়ে পোনা মা মাছ গুলো নিধন করে থাকে। এবার শুরু থেকেই প্রশাসন তৎপর রয়েছে আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, অবৈধ সোঁতি দিয়ে পোনা মাছ নিধন ও স্বাভাবিক পানি প্রবাহ বাঁধা সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনায় সাত আসামির আত্মসমর্পণ: রিমান্ড মঞ্জুর

স্টাফ রিপোর্টার :: চেকপোস্টে গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহত ...