চরফ্যাসনে জীবন ও সম্পদের নিরাপত্তার দাবী গ্রামবাসীর

শিপুফরাজী, চরফ্যাসন(ভোলা)প্রতিনিধি :: চোর চক্রের কবল থেকে চরফ্যাসন উপজেলার চরকলমী ইউনিয়নের জনগন জীবন ও সম্পদের নিরাপত্তার দাবী জানিয়েছেন। চোরচক্রের সাথে শশীভূষণ থানা পুলিশের সখ্যতার বিষয় প্রকাশ্যে আসার পর সাধারন মানুষ নিরাপত্তাহীনতায় ভোগছেন।

বুধবার চরকলমী ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে ওই এলাকার জনসাধারনের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবী জানানো হয়।

চরকলমী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চোরদের কবলে ক্ষতিগ্রস্ত যুবক মো. মাকসুদুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি অভিযোগ করেন, গত ১ মাস যাবত কলমী ইউনিয়নের গ্রামগুলোতে সিদেঁল চোর ও গরুচোরদের তৎপরতা আশংকাজনক হারে বেড়েছে। চুরি হয়েছে একাধিক বাড়িতে। গত ২ অক্টোবর রাতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাকসুদুর রহমানের ২টি ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বেল্লাল হাওলাদারের ২টি গরু চুরি যায়। চুরির ঘটনায় ৫ অক্টোবর শশীভূষণ থানায় জিডি করা হয়। অনুসন্ধান করে ১১ অক্টোবর নাংলাপাতা গ্রামের পেয়ার আলীর ছেলে চোর স্বপন ও নুরাবাদ ইউনিয়নের চোর আবুল কালামকে আটক করে শশীভূষণ থানায় এসআই রাজিব। চোর আটকের পর থানায় লিখিত এজাহার দাখিল করেন গরুর মালিক ও স্বেচ্ছাসেবলীগ সভাপতি মাকসুদুর রহমান। কিন্ত দুই চোরকে থানায় নেয়ার পর চোরচক্রের সাথে সমঝোতা করে পুলিশ চোরদের ছেড়ে দেয়। ছাড়া পেয়ে চোরচক্রের হোতা পেয়ার আলী নিজেদের অপরাধ আড়াল করতে গরুর মালিক ও স্বেচ্ছাসেবলীগ সভাপতি মাকসুদুর রহমানের বিরুদ্ধে ৫০হাজার টাকা চাঁদা দাবীর অপপ্রচার চালায়।

সংবাদ সম্মেলনে চরকলমী ইউনিয়ন আওয়ামীলীগেরে সাধারণ সম্পাদক ফজলুর রহমান, ক্ষতিগ্রস্থ মুছলিম মোল্লা, সেলিম, কবির হাওলাদার, সাজাহান হাওলাদার ও আবুল হোসেনসহ স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।

শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলাম জানান, ঘটনার দিন তিনি থানায় ছিলেন না। দায়িত্বে ছিলেন ওসি তদন্ত।

ওসি তদন্ত আবুল হাসান খান জানান, ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে চুরি অপরাধ প্রমাণিত হয়নি এবং কেউ মামলা দিতে রাজী হননি। তাই মাইটিভির সাংবাদিক সিরাজ মাসুদের সুপারিশে আটক দুই জনকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের কমলনগরে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে ...