চরফ্যাশন সরকারি কলেজের সুবর্ন জয়ন্তী ও নবীব প্রবীন পূনর্মিলনী অনুষ্ঠিত

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের বড় একটি অংশ হচ্ছে তরুন প্রজম্ম। সেই তরুন প্রজম্মই হলো আমাদের মুল চালিকা শক্তি। তারাই আগামীতে নেতৃত্বে দিবে। তাই মুজিব বর্ষে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে জাতীর পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে তরুন প্রজম্মকেই এগিয়ে আসতে হবে।

শনিবার দুপুরে (১ ফেব্রুয়ারি) দুপুরে ভোলার চরফ্যাশন সরকারি কলেজের সুবর্ন জয়ন্তী ও নবীব প্রবীন পূর্নমিলন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্ষুদা, দারিদ্র, বৈষম্যমুক্ত ও শোষনমুক্ত একটি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু তার বাস্তবায়ন কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সারাদেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। শিক্ষা ব্যবস্থায় আজকে অভ’তপূর্ব উন্নয়ন এবং ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। বিশেষ করে প্রত্যান্ত অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমীক ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। বছরের প্রথমে বিনামূল্যে
বই তুলে দেয়া হয়েছে। যা সারা বিশ্বের মধ্যে অনন্য নজির।

ড. শিরীন শারমিন চৌধুরি আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিশেষ ব্যবস্থা গ্রহন করেছেন। মেয়েদেরকে শিক্ষার ক্ষেত্রে এগিয়ে আনার জন্য মেধা ও শিক্ষা বৃত্তি দেয়া হচ্ছে। সারাদেশে ২৬ হাজার প্রতিষ্ঠান জাতীয়করন করেছেন।

তিনি বলেন, জাতীর পিতা যে এলাকাগুলোতে গিয়েছেন সেই এলাকাগুলোতেও মুজিব বর্ষের বিশেষভাবে উদযাপন করা হবে।

আগামী ৫০ বছর পর কেমন বাংলাদেশ হবে সেই বিষয়টি এখনি ভাবতে হবে তরুন প্রজম্মকে। নিজেদের সেই বাংলাদেশের পরিকল্পনা গ্রহন করতে হবে। যোগ করে ড. শিরীন শারমিন।

চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কয়ছর আমমেদ সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জাতীয় সংসদের চীপ হুইপ নুর-ই আলম, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এরআগে বেুলন উড়িয়ে সুবর্ন জয়ন্তীর শুভ সুচনা করে প্রধান অতিথি। পরে প্রধান ও বিশেষ অথিথিকে সম্মননা ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে চলচ্চিত্র নায়ক রিয়াজ, শাকিব খান, মৌসুমী ও পপি পারফর্ম করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রুদ্র অয়ন’র ‘প্রার্থনা বিধাতার কাছে’

প্রার্থনা বিধাতার কাছে -রুদ্র অয়ন  বিশ্ব বিধাতা শুনতে কি পাচ্ছেন? দেখতে পাচ্ছেন? ...