ব্রেকিং নিউজ

চরফ্যাশনে ভানভাসীদের মধ্যে কোস্ট ট্রাস্ট্রের ত্রাণ বিতরণ

শিপুফরাজী, ভোলা দক্ষিণ প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে অতি জোয়ারে প্লাবিত অসহায় মানুষের পাশে দ্বাঁড়িয়েছে বেসরকারী সেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোস্ট ট্রাস্ট।

উপজেলার আসলামপুর, চরমাদ্রাজ ও হাজারীগঞ্জ ইউনিয়নের ৩০০ জন গরিব মানুষের মাঝে ত্রান বিতরন করেন যারা গর্ভবতী, দুগ্ধমাতা, ৬০ উর্দ্ধ বয়স, প্রতিবন্ধি, বিধবা (পরিবার প্রধান) এমন ব্যক্তিদের এ জরুরী ত্রানের আওতা ভুক্ত করা হয়।

জেলা প্রশাসক মো.সেলিম রেজা রোববার  বিকেলে মাদ্রাজ ইউনিয়ন পরিষদে ভানবাসী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

এসময় উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, নির্বাহী অফিসার মো. রেজাউল করিম,সংশিৱষ্ট ইউনিয় পরিষদ চেয়ারম্যানসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা এবং কোস্টট্রাস্টের কর্মীরা উপস্থিত ছিলেন।

বিতরণকৃত ত্রাণ  সামগ্রীর মাদ্রাজের ১৫০টি, আসলামপুরের ৭৫টি এবং হাজারীগঞ্জের ৭০টি পরিবার এসব ত্রাণ পেয়েছেন।

স্থনীয় ব্যক্তিবর্গ জেলা প্রশাসক কে কাছে পেয়ে বলেন, চরফ্যাশনে শীতকালে বেরিবাধ ও ব্লক নির্মানে আগাম পদক্ষেপ নিতে সরকারকে অনুরোধ করেন, তারা বলেন, বেরিবাঁধ ও বৱক না হলে চরফ্যাশনের মানুষ নিঃস্ব্ব হয়ে যাবে, তারা এ ক্ষেত্রে স্থনীয় সংসদ সদস্যের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর পদক্ষেপ কামনা করেন।

যদিও ইতিমধ্যে এনজিও একটি জোট দাবি করে আসছেন, মাত্র ৬ হাজার কোটি টাকায় ভোলা জেলা রক্ষা করা সম্ভব এবং তারা বেরিবাধ ও সিসি ব্লক নির্মাণের কাজে সেনাবাহিনী নিয়োজিত করার দাবি জানান।

জেলা প্রশাসক জোয়ারের পানি থেকে বাঁচার স্থয়ী উপায় সম্পর্কে সরকারের পদক্ষেপ বলেন, পানি উন্নয়ন বোর্ডের গাফেলতির কারনে সঠিক সময়ে বেরি বাঁধ নির্মাণ না হওয়ায় আজ চরফ্যাশন এলাকা পৱাবিত হয়েছে, তবে বাজেট দেয়া হয়েছে, আগামী নভেম্বর মাসে স্থয়ী বেরি বাঁধের কাজ শুরু হবে এবং যতদ্র্বত সম্ভব এই বেরি বাঁধ নির্মাণ করে এলাকার মানুষের দুর্দশা লাঘব করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ytdy

ঘাসফুলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :: সোমবার (২৪ জুন) চট্টগ্রাম নগরীর পিটস্টপ রেস্টুরেন্টের হলরুমে বেসরকারি ...