ব্রেকিং নিউজ

চরফ্যাশনে পথ শিশুদের মাঝে মাস্ক, হেন্ড স্যানেটাইজার ও খাবার বিতরন


শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’ কর্মসূচির কারণে সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে মধ্যবিত্ত এবং নিন্ম-মধ্যবিত্ত শ্রেণির শিশুরা। এই পরিবারের বড়রা কোনা কোন ভাবে ত্রান খাদ্যসামগ্রী পেয়ে থাকে, কিন্তু এদের পরিবারের শিশুদের খাবার তো কেউ দেয়না । তাই পরিবার গুলো শিশুদের নিয়ে বিপাকে পরেছে । আর সেই মুহুতে বাংলা নববর্ষে প্রথম দিন ভোলার দক্ষিণ আইচা থানা এলাকায় দুই শতাধিক পথ শিশুদের মাঝে করোনা সংক্রমন প্রতিরোধে মাস্ক, হেন্ড স্যানেটাইজার ও খাবার প্যাকেট বিতরন করেছেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার সাধারন সম্পাদক ইয়াসিন মোহাম্মদ।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার প্রাদুর্ভাবে এ বছরে বাংলা নববর্ষের সকল আয়োজন বন্ধ। আর আমরা সেই অর্থ বাচিয়ে সরকারের অনেক সুযোগ সুবিধা বঞ্চিত পথশিশুদেরকে এই জাতীর মহাদূর্যোগে সহযোগিতার উদ্যোগ নিয়েছে বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা ।এই সময় তিনি কর্মহীন দরিদ্র পরিবারের শিশুদের জন্য খাবার বিতরন, স্বাস্থ্য সচেতনতায় মাস্ক, স্যানেটাইজার বিতরন করেন।

করোনা মহামারিতে সমাজের অবহেলিত ক্ষুধার্থ এসব পথশিশুদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান ইয়াসিন মোহাম্মদ।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা থেকে পথ শিশুরা খাবারসহ স্বাস্থ্য সহায়ক সামগ্রী পেয়ে তারা খুব খুশি।

এর আগে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশুকিশোর মেলার সাধারন সম্পাদক ইয়াসিন মোহাম্মদ গত পরশু তজুমুদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট করোনায় স্বাস্থ্য সু-রক্ষায় মানুষকে সচেতন ও তাদের খাবার সামগ্রী বিতরনের জন্য ২০ হাজার টাকা ও মাস্ক তুলে দেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: ৯ আগষ্ট আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন ...