জবি প্রতিনিধি ::
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা চবি চারুকলা বিভাগকে মূল ক্যাম্পে স্থানান্তরের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে বিভিন্ন ব্যানার নিয়ে তারা অবস্থান করে।
এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী হামেদ হাসান বলেন,আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সমবেত হয়েছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলার শিক্ষার্থীদের যে মূল দাবি, চারুকলা মূল ক্যাম্পাসে স্থানান্তর তার সমর্থনে। বিশ্ববিদ্যালয়ের একটা ডিপার্টমেন্ট কখনো বিশ্ববিদ্যালয় থেকে আলাদা হয়ে থাকতে পারে না। ছবি আকার বিষয় টা তার আশপাশের পরিবেশের প্রভাব খুব বেশি পড়ে। যা শহরের ইন্সটিটিউটে নেই বলে মনে করি। ছবি আকার পরিবেশ ছাত্রদের অধিকার। সে অধিকার ফিরিয়ে দিবে সেটাই কামনা করি চবি প্রশাসনের কাছে।
সব ডিপার্টমেন্ট মিলে ই তো একটা বিশ্ববিদ্যালয় পরিবার, তারা সব ডিপার্টমেন্টের সাথে মিলেমিশে পরিবারের মতো করে যেন থাকতে পারে সেটাই কামনা। চারুকলার শিক্ষার্থীরা সময় একজোট থাকবে এবং সবসময় পাশে থাকবে।
উলেখ্য যে,গত ২ নভেম্বর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা বিভাগের শিক্ষার্থীরা, মূল ক্যাম্পাসে চারুকলা বিভাগকে স্থানান্তরের জন্য আন্দোলন করে আসছে।
Enter
জবি প্রতিনিধি
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here