ডেস্ক রিপোর্ট:: চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভিসি পদে পুনর্নিয়োগ পেলেন অধ্যাপক ড. ইসমাইল খান। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে দ্বিতীয় মেয়াদে ভিসি পদে তিনি নিয়োগ পান।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব আবদুল কাদের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ভিসি হিসেবে আবারো চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়।

২০১৭ সালের ১০ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে নিয়োগ পান ড. ইসমাইল খান। এছাড়া তিনি ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব মেডিসিনের ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ইসমাইল খানের বাড়ি চট্টগ্রামের মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নে শান্তা কাজির বাড়ীতে। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ফার্মাকোলজির অধ্যাপক হিসেবে কর্মক্ষেত্রে দক্ষতার পরিচয় দেন তিনি। অস্ট্রেলিয়ার সিডনির ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে পোস্ট গ্রাজুয়েট অন মেডিকেল অ্যাডুকেশন এবং ফার্মাকোলজিতে পোস্ট গ্রাজুয়েট করেছেন তিনি।

রাজনীতিতেও সক্রিয়ভাবে যুক্ত ছিলেন ড. ইসমাইল খান। ১৯৮২-৮৩ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন। সক্রিয় ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদে (স্বাচিপ) ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here