চট্টগ্রামে ৭৭ মিলিমিটার বৃষ্টি, নিচু এলাকায় জলাবদ্ধতা

ডেস্ক রিপোর্টঃঃ  চট্টগ্রামে মঙ্গলবার (১৯ জুলাই) রাত থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বুধবার (২০ জুলাই) সকাল ৯টা পর্যন্ত চট্টগ্রামে ৭৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

এদিকে বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর কাতালগঞ্জ, বাদুরতলা, হালিশহরসহ নগরীর কিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সকালে বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়েছেন ঘর থেকে বের হওয়া স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অভিভাবক, কর্মস্থলগামী চাকরিজীবী, ব্যবসায়ীসহ খেটে খাওয়া সাধারণ মানুষ।

চট্টগ্রাম নগরীর বাদুরতলা এলাকার বাসিন্দা সরোয়ার আলম বলেন, রাত থেকেই বৃষ্টি হচ্ছে। এই গরমে বৃষ্টি কিছুটা স্বস্তি দিয়েছিল। কিন্তু সকালে বাসা থেকে বের হয়ে বাসার সামনের সড়কে দেখি হাঁটু পানি। এই হাঁটুপানি দিয়েই মোটরসাইকেল দিয়ে যাতায়াত করা অনেক কষ্টকর।

dhakapost

নগরীর কাতালগঞ্জ এলাকার বাসিন্দা মাসুদ বলেন, বৃষ্টি হলেই কাতালগঞ্জের সড়কে পানি জমে যাবে। এটাই যেন নিয়ম হয়ে গেছে। সকালে বাচ্চাদের স্কুল ছিল। পানি দিয়ে হেঁটেই বাচ্চাদেরকে স্কুলে পৌঁছে দিতে হয়েছে। আমরা জলাবদ্ধতা থেকে মুক্তি চাই।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বলেন, নদী ও সমুদ্র বন্দরের জন্য কোনো সতর্কতা সংকেত নেই। বুধবার সকাল ৯টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৭৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে চট্টগ্রামে। চট্টগ্রামে বৃষ্টির এ ধারা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here