ডেস্ক রিপোর্ট::চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা কমার লক্ষণ দেখা দেওয়ার পর গত ২৪ ঘণ্টায় আবারও ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে। সোমবারের (১৪ জুন) তথ্য অনুযায়ী নতুন করে আরও ২২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যেখানে রবিবার ৬৭ জনের শনাক্তের তথ্য জানানো হয়েছিল। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে ৯১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ৫৫ হাজার ৩২ জন। একই সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত তিন জনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, ‘২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ২২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩১ জন এবং উপজেলায় ৯৪ জন রয়েছেন।’

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৯৭টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ১১৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১২ জন, সিভাসু ল্যাবে ১১ জন এবং চমেক ল্যাবে ১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

অন্যদিকে বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৩টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে তিন জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৬টি নমুনা পরীক্ষা করে পাঁচ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের পাঁচটি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন দফতর।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here