কনক বড়ুয়া, উখিয়া প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রতীকের মনোনয়ন কে পাচ্ছেন, এ নিয়ে চকরিয়া পৌর শহরজুড়ে চলছে নানান জল্পনা-কল্পনা।

কিছুদিন আগে ঘোষণা করা হয়েছে চকরিয়া পৌরসভা নির্বাচনের তফসিল। আগামী ১১ এপ্রিল চকরিয়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষণার পর থেকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে।

এদিকে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৮ মার্চ এবং মনোনয়ন পত্র বাছাই করা হবে ১৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ ও ১১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরে ৬ জন আওয়ামীলীগের দলীয় প্রার্থীর নাম পৌঁছে গেছে বলে নির্ভরযোগ্য একাধিক সূত্র নিশ্চিত করেছে। তারা হলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও পৌরসভার বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, যুগ্ন সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ- সভাপতি ওয়ালিদ মিল্টন ও মোজাফ্ফর হোসেন পল্টু।

অন্যদিকে পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার স্বতন্ত্র মেয়রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছে।

দলীয় সূত্র জানায়, আওয়ামীলীগ প্রার্থীদের তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। দুই-এক দিনের মধ্যে কেন্দ্র থেকে দলীয় প্রার্থীর নাম ঘোষণা আসতে পারে বলেও ঢাকার একটি সূত্র জানিয়েছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হচ্ছে চকরিয়া পৌরসভার নির্বাচন। ৯টি ওয়ার্ডে ১৮টি কেন্দ্রে ১৩৯টি বুথে ভোট গ্রহণ হবে। অনুষ্টিতব্য পৌরসভার নয়টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা হচ্ছে ৪৮ হাজার ৭শত ২৪ জন। তৎমধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২৫ হাজার ৮শত ৯৯ ও নারী ভোটার হচ্ছে ২২ হাজার ৮শত ২৫ জন। এখন ভোটারের অপেক্ষার পালা। কার ভাগ্যেজুটে নৌকার টিকিট।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here