ঘোড়াঘাটে বাড়ি বাড়ি গিয়ে অন্যান্য স্থান থেকে ফেরা ব্যাক্তিদের নমুনা সংগ্রহ

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি :: দিনাজপুরের ঘোড়াঘাটে করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে সম্প্রতি ঢাকা ও নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ফেরা ব্যাক্তিদের তাদের বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করছেন হাসপাতাল কতৃপক্ষ। সেই সাথে তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টিও নিশ্চিত করছেন তারা।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর নেওয়াজের নেতৃত্বে একটি মেডিকেল টিম বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করছেন।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর নেওয়াজ বলেন, সম্প্রতি ঘোড়াঘাট উপজেলায় একজন করোনা রোগী সনাক্ত হয়েছেন যিনি সম্প্রতি নারায়নগঞ্জ থেকে ঘোড়াঘাটে এসেছিলেন। একারনে ঘোড়াঘাট উপজেলাতে করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে সম্প্রতি ঢাকা ও নারায়নগঞ্জ, গাজীপুর টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন এলাকা থেকে যেসব ব্যাক্তি আসছেন তাদের বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস পরিক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। সেই সাথে প্রশাসনের সহযোগীতায় তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। একই সাথে সাথে খাদ্যের জন্য যেন বাহিরে বের হতে না হয় সেজন্য হাসপাতাল কতৃপক্ষের পক্ষ থেকে তাদেরকে খাদ্যসামগ্রীও বিতরন করা হচ্ছে।

তিনি আরো জানান, এপর্যন্ত এই উপজেলায় ১৯০জন ব্যাক্তি দেশের বিভিন্ন স্থান থেকে এসেছেন তাদের সকলকে হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ইতোমধ্যে ৪০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে পর্যায়ক্রমে বাঁকীদেরও নমুনা সংগ্রহ করে তা পরিক্ষার জন্য প্রেরন করা হবে।

এছাড়াও প্রশাসনের সহযোগীতায় বাহির থেকে যেন কেউ এই অঞ্চলে আসতে না পারে সেজন্য বিভিন্ন প্রবেশ পথে চেকপোষ্ট বসানো হয়েছে, এছাড়াও সামাজিক দুরত্ব নিশ্চিতে আমরা জনগনকে মাইকিংয়ের মাধ্যমে সচেতন করছি। এছাড়াও এর আগে যারা বিদেশ থেকে এসেছিলেন প্রশাসনের সহযোগীতায় তাদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছিল।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিনেমা স্ট্যাইলে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

আব্দুর রউফ হায়দার, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি :: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ...