স্টাফ রিপোর্টার :: ঘূর্নিঝড় আম্পান পরবর্তী করনীয় ও পর্যালোচনা বিষয়ক এক সভা আজ বৃহস্পতিবার সকালে ডরপ রামগতি কার্যালয়ে পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটির সভাপতি আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় নারী পুরুষসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন।

সভায় গত ৩দিন যাবৎ উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ, সিপিপি ও পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটি যৌথভাবে সতর্ক সংকেত মাইকে ও হ্যান্ড মাইকে প্রচার, দূর্গম এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্রে নিয়ে আাসাসহ শুকনা খাবার বিতরন করায় সভাপতি মহোদয় সকলকে ধন্যবাদ জানান।

পাশাপাশি চর বাদাম ও আলেকজান্ডার ইউনিয়নের ক্ষতিগ্রহস্থদের বিশেষ করে নলকুপ ও নষ্ট হওয়া টয়লেট এবং মাধ্যামিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের নলকুপ ও টয়লেটের তালিকা ইউনিয়ন পরিষদ ও পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটি যৌথভাবে তৈরী করে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগে জমা দেওয়ায় আবারো তিনি সকলকে ধন্যবাদ জানান।

সভাপতি আজিজুল ইসলাম আরো বলেন, আমরা এখানেই থেমে গেলে চলবে না, এ তালিকা আমরা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিকট জমা দিয়ে দেন দরবার করবো।

তালিকাটি ওয়ার্ড ভিত্তিক করা হয়েছে। চর বাদাম ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ১৪২টি অগভীর নলকুপ ক্ষতি হয়েছে এবং ১৪৬০ টি টয়লেট নষ্ট হয়েছে। আলেকজান্ডার ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৫টি গভীর ও ১৭৮টি অগভীর নলকুপ এবং ১৬৭৮টি টয়লেট নষ্ট হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here