ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডব: রামগতির দূর্গতের মাঝে ত্রাণ বিতরণ

মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতিতে ঘূর্র্ণিঝড় বুলবুলের প্রভাবে ক্ষতিগ্রস্থদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান বিতরন করা হয়েছে।

ঘূর্র্ণিঝড় বুলবুলের প্রভাব ও বৃষ্টিপাতে অর্ধ শত ছোট বড় কাঁচা ঘর বিধস্ত হওয়ায় ক্ষতিগ্রস্থদের মাঝে রামগতি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিধস্তঘর ঘর মালিক ৬০ জনের মাঝে জনপ্রতি ১ হাজার টাকাসহ আমন ধান ও শীতকালীন সবজির ক্ষতিগ্রস্থ ১ হাজার ৯ জনকে ৩০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

মঙ্গলবার সকালে উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভা একযোগে ত্রান বিতরন করে। কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ কয়েকটি পরিষদে উপস্থিত থেকে ত্রান বিতরন করেন।

চর বাদাম, চর আলাগী ও চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদে নগদ টাকা ও চাউল বিতরণ কালে উপস্থিত ছিলেন রামগতি উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন, উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, রিলিফ বিতরণে জেলা প্রশাসনের বিশেষ দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন, সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস, সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন ও আলেকজান্ডার ইউপি চেয়ারম্যান মো আনোয়ার হোসেন, চর বাদাম ইউপি চেয়ারম্যান মো: জসিম উদ্দিন, চর আলগী ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটন চৌধুরী প্রমূখ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন জানান, ঘূর্র্ণিঝড় বুলবুলের প্রভাব, বৃষ্টিপাত ও ঝড়ো বাতাসের ফলে সহস্রাধিক লোক ক্ষতিগ্রস্থ হয়। শতাধিক কাঁচা ঘর বিধস্ত হয় এবং চরাঞ্চলের বাথান মালিকদের বেশি কিছু ভেড়া ও একটি গরু মারা যায়।

এছাড়া পাকা আমন এবং শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। এ সমস্ত ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সরকারের দেয়া ত্রান অতি দ্রুততার সাথে পৌছে দিচ্ছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে পিকআপ চাপায় স্কুল ছাত্রী নিহত

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে পিকআপ চাপায় মারিয়া আক্তার (৭) ...