ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় লক্ষ্মীপুরে সকল প্রস্তুতি সর্ম্পন্ন

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় লক্ষ্মীপুরে সকল প্রস্তুতি সর্ম্পন্ন করছে জেলা প্রশাসন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: মেঘনার উপকূলীয় জেলা লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সকল প্রস্তুতি সর্ম্পন্ন করছে জেলা প্রশাসন।

বধুবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এ সময় জানানো হয়, ইতিমধ্যে জেলার উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারন, মেঘনায় অবস্থানরত জেলে ও নৌকাসহ সকল ইঞ্চিন চালিত ট্রলারকে নিরাপদে আশ্রয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় সিভিল সার্জনের নেতৃত্বে ৬৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। ১০০টি আশ্রয়ন কেন্দ্রকে প্রস্তুত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

এছাড়া রেডক্রিসেন্ট, ফায়ার সার্ভিস ও কোষ্টগার্ডসহ আইনশৃংখলা বাহিনীকে দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি কন্টোল রুম খোলা হয়েছে।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, লক্ষ্মীপুরকে ৪নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারনকে নিরাপদ আশ্রয়স্থলে যেতে বলা হয়েছে। পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মেদ, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার প্রমুখ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘হিলিতে নো মাস্ক নো সেল’

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি :: করোনা প্রতিরোধে দিনাজপুরের হিলি বাজারে ...

0Shares