ঘূর্ণিঝড় আম্ফান সতর্কতায় হাতিয়ায় সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোস্ট গার্ড

ঘূর্ণিঝড় আম্ফান সতর্কতায় হাতিয়ায় সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোস্ট গার্ড

মোঃ এনায়েত হোসেন, হাতিয়া প্রতিনিধি :: নোয়াখালী জেলার দ্বীপ হাতিয়া উপজেলায় ৬নং বিপদ সংকেত পাওয়ার পরেও নদীতে মাছ ধরার জন্য চলে যায় সাধারণ খেটে খাওয়া জেলেগুলো।ঐ সকল জেলেদের নৌকা ও ট্রলার জাল সমূহ নিয়ে উপকূলীয় অঞ্চলের কাছাকাছি আশ্রয় নেওয়ার জন্য সতর্ক করাসহ জোর প্রচারণা চালায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন হাতিয়া।

আজ সকাল থেকে হাতিয়ার ঝুঁকিপূর্ণ চরের জেলেদেরকে আশ্রয় কেন্দ্রে আনার জন্য নদীতে কাজ করছে হাতিয়া দক্ষিণ জোন কোস্ট গার্ডের কমান্ডার লেঃ বিশ্বজিৎ বড়ুয়ার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি টিম।

হাতিয়া দক্ষিণ জোন কোস্ট গার্ডের কমান্ডার লেঃ বিশ্বজিৎ বড়ুয়া জানান, হাতিয়ার যে সকল চরাঞ্চলে জেলেরা নদীতে মাছ ধরতে গিয়েছে ঐ সকল জেলেদের নৌকা, ট্রলার এবং তাদের জাল সমূহ নিয়ে উপকূলীয় অঞ্চলের কাছাকাছি আশ্রয় নেওয়ার জন্য আমাদের কোস্ট গার্ডের টিম নদীতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও যে সকল মানুষ নদীর তীরবর্তী অঞ্চলে রয়েছে ঐ সকল জনগণ ও জেলেদেরকে উপরে আশ্রয় কেন্দ্রে আনার জন্য কাজ করছে।

তিনি আরও জানান, হাতিয়ার উপকূলীয় অঞ্চলের মানুষগুলো ঘূর্ণিঝড় আম্ফানের শিকার না হয় সে জন্য আমাদের কোস্ট গার্ডের মাইকিং প্রচারণা নদীতে অভ্যাহত থাকবে ঘূর্ণিঝড় আম্ফান শেষ না হওয়া পর্যন্ত।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়ায় চূড়ান্ত অনুমোদন

ডেস্ক রিপোর্ট:: দুস্থ শিল্পীদের সহায়তা, তহবিল গঠন ও চলচ্চিত্রের উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ চলচ্চিত্র ...