শেখ মোঃ আবুল বাসার, যশোর প্রতিনিধি ::
যশোরের বাঘারপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষকদের দ্বি-বার্ষিক সম্মেলন ২৪ শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় বাঘারপাড়া সরকারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও নারিকেলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমদাদ হোসেন এর সভাপতিত্বে এ সন্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর ০৪ অসনের সংসদ সদস্য এনামুল হক বাবুল।
সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোঃ আহসান হাবিব চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর, ড. সাধন কুমার বিশ্বাস উপ পরিচালক মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর, বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান আলী বিশ্বাস, বাঘারপাড়া পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু,বাঘারপাড়া উপজেলা প্যানেল চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, বাঘারপাড়া উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি এনামুল হক বাবুল তার বক্তব্যে  বলেন, আমার নির্বাচনী এলাকায় ঘুষ বানিজ্য মুক্ত ভাবে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ হবে, আমার নির্বাচনী এলাকায় কোন স্কুল,মাদ্রাসা,কলেজে আমি কোন কর্মচারী টাকার বিনীময়ে নিয়োগ হতে দিবো না। আমি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে যারা নিয়োগ  সংশ্লিষ্ট তাদের উদ্যশ্যে বলছি আপনাদের কোন প্রতিষ্ঠানে টাকার বিনীময়ে যেন নিয়োগ প্রদান না করা হয়।
জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষক কর্মচারীদের বেতন জনগণের টাকা থেকে প্রদান করে সেহেতু শিক্ষা প্রতিষ্ঠানে কর্মচারী নিয়োগে কোন তৃতীয় বেক্তি ঘুষ খেয়ে নিয়োগ প্রদান করবে সেটা আমি মেনে নিবোনা। আজ আমি স্কুলের শিক্ষদের সাথে বসেছি আমি দ্রুতই শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিদের সাতে বসবো সকল বিষয়ে আলোচনা করবো। তিনি তার বক্তব্য আরো বলেন কোন শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষকের বিরুদ্ধে আমি কোন অন্যায় দুর্নিতির অভিযোগ শুনতে চাইনা। শিক্ষকের সম্মান সবার উপরে। তিনি শিক্ষদের জাতীয়করেন বিষয়ে বলেন আপনারা আমার কাছে যে দাবী উপস্থাপন করেছেন আমি সেটা জননেত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করবো।
সম্মেলনে পাইকপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব তরুন কুমার সাহকে সভাপতি এবং বরভাগ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমানকে সাধারন সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here