ইউনাইটেড নিউজ২৪ ডেস্ক ::

ঘাশফুল ত্রাণ কর্মকাণ্ডের মাধ্যমে তার উন্নয়ন যাত্রা শুরু করেছে।বর্তমানে ঘাসফুল দেশব্যাপী দারিদ্র দূরীকরণের পাশাপাশি শিক্ষা কার্যক্রমসহ মানব উন্নয়নের প্রতিটি সূচকে কাজ করে যাচ্ছে।আজ ২৭ সেপ্টেম্বর চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি চেক প্রদান অনুষ্ঠান ঘাসফুল কতৃক সম্পন্ন হয়।

পিকেএসএফ’র সহযোগিতায় ঘাসফুল হাটহাজারী উপজেলার ৪৫জন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা, ফেনী ও নওগাঁ জেলার ১০জনসহ মোট ৫৫জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে জনপ্রতি ১২০০০টাকা হারে মোট ৬লক্ষ ৬০হাজার টাকা শিক্ষাবৃত্তির চেক প্রদান করেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী’র সভাপতিতে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার পরিচালক মোহাম্মদ ফরিদুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসেপ বাংলাদেশ’র চেয়ারপারসন পারভীন মাহমুদ এফসিএ। সম্মানীয় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফজলুল কাদের চৌধুরী আইডিয়াল স্কুল এন্ড কলেজ’র অধ্যক্ষ কাজী আব্বাছ আলী। লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিট’র প্রেসিডেন্ট লায়ন মোঃ জামাল উদ্দিন, গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠানে শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ’র শিক্ষার্থী সানজিদা নাহার ও জামেয়া আহমদীয়া সুন্নীয়া মাদ্রাসার শিক্ষার্থী মোঃ আবদুল হাকিম।প্রধান অতিথি ইউসেপ বাংলাদেশ’র চেয়ারপারসন পারভীন মাহমুদ এফসিএ বলেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হয়ে দেশ ও অসহায় মানুষের কল্যাণে কাজ করবে।

পিকেএসএফ’র সহযোগিতায় আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন শিক্ষার্থীরা শুধুমাত্র শিক্ষিত ও লেখাপড়ায় দক্ষতা অর্জন করলে হবে না, সামাজিক ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে এবং বর্তমান পরিস্থিতি ও কোভিড-১৯ মোকাবেলায় সকলকে একযোগে কাজ করে নিজেকে সমৃদ্ধ করে দেশকে উন্নত দেশে পরিণত করতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আমরা সকল বঞ্চনা, বৈষম্য থেকে মুক্তি লাভের জন্য যে অঙ্গিকার নিয়ে স্বাধীনতা লাভ করেছি ঘাসফুলসহ সকলে মিলে সেই লক্ষ্যে কাজ করে যাবো। শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থীদের দায়িত্ব আরো বেড়ে গেলো। শিক্ষা জীবন শেষে শিক্ষার্থীদের দরিদ্র অসহায় মানুষের কল্যাণে কাজ করতে হবে।

অনুষ্ঠানে লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিট’র পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী ও ব্যবস্থাপক মোঃ নাছির উদ্দিন।

এসময় আরো উপস্থিত ছিলেন গুমানমদ্দর্ন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মোঃ আরিফ, স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ, গণমাধ্যাম কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, অভিভাবক এবং সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তাগণ প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here