ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

“মেধা ও মননশীলতার বিকাশই শিক্ষার্থীদের মূললক্ষ্য। এগিয়ে যেতে হবে অনেকদুর, মাঝপথে থেমে থাকলে কখনোই উন্নতির শিখরে যাওয়া যাবেনা। নিজেকে ও সমাজকে আলোকিত করতে তরুণ তরুণীদের এগিয়ে আসতে হবে। আলোকিত মানুষ গড়াই ঘাসফুলের মূল লক্ষ্য। তিনি শিক্ষার্থীদের কর্মমূখী শিক্ষার উপর গুরুত্বারোপ করেন।”

পিকেএসএর সহযোগিতায় ঘাসফুলের আয়োজনে অদ্য ৬ই আগস্ট ২০২২ইং হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে শিক্ষাবৃত্তি ও চিকিৎসা সহায়তা চেক প্রদান অনুষ্ঠানে একথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইউসেপ বাংলাদেশের চেয়ারপার্সন ও ঘাসফুলের নির্বাহী পর্ষদ সদস্য জনাব পারভীন মাহমুদ এফসিএ।

চট্টগ্রামের হাটহাজারীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে ঘাসফুল চেয়ারম্যান ও সমাজবিজ্ঞানী ড.মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে ঘাসফুলের প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরীর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের সম্মানিয় বিশেষ অতিথি হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম হাটহাজারীতে ঘাসফুলের সেবা ও উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করেন এবং তিনি রূপকল্প ২০৪১ অর্জনে সরকারী কর্মসূচির পাশা-পাশি ঘাসফুলের উন্নয়ন কার্যক্রম সমুহও সহায়ক ভুমিকা রাখবে বলে আশা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান, মেখল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন চৌধুরী, গুমানমর্দ্দন পেশকারহাট উচ্চবিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আনিসুর রহমান শরীফ, মেখল নগেন্দ্রনাথ মহাজন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহরলাল দেবনাথ, হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়–য়াসহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

এ অনুষ্ঠানে ২১জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রতিজনকে ১২ হাজার টাকা করে সর্বমোট ২ লক্ষ বায়ান্ন হাজার টাকার চেক প্রদান করেন এবং মেখল ইউনিয়নের বাসিন্দা জনাব আনোয়ার হোসেনকে চিকিৎসা বাবদ ১ লক্ষ ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।

উল্লেখ্য ঘাসফুল ২০১৭ সাল থেকে এ পর্যন্ত ৩০৬জন মেধাবি শিক্ষার্থীকে ৩৬ লক্ষ ৭২ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছেন।

সভাপতির বক্তব্যে ঘাসফুল চেয়ারম্যান ও সমাজবিজ্ঞানী ড. মনজুর-উল- আমিন চৌধুরী বলেন- ঘাসফুল প্রতিষ্ঠাতা পরাণ রহমানের সেবার দর্শন হচ্ছে ’’ভ্রুণ থেকে কবর পর্যন্ত’’ আর এসডিজির লক্ষ্যে হচ্ছে কেউ পিছিয়ে রবেনা। সবার জন্যই সমন্বিতভাবে কাজ করছে ঘাসফুল।

আর্থিকঅর্ন্তভুক্তিকরণ,শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, নারী ও শিশু সুরক্ষাসহ টেকসই উন্নয়ন লক্ষ্য সমুহ অর্জনের জন্য মানব উন্নয়নের
প্রতিটি সূচকেই কাজ করছে ঘাসফুল। শিক্ষার্থীরা শুধুমাত্র শিক্ষিত ও দক্ষ হলে চলবেনা সামাজিক ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হিসেবে নিজেকে তৈরী করতে হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী ও ব্যবস্থাপক মোঃ নাছির উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন ঘাসফুলের সমন্বয়কারী মোহাম্মদ আরিফ, সিরাজুল ইসলাম, প্রকল্পের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মী প্রমূখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here