ডেস্ক রিপোর্ট::  কেরাণীগঞ্জে ১৩৭ হজযাত্রীর প্রায় ছয় কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়ে যাওয়ার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাওলানা ফয়জুর রহমানকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ফয়জুর ইসলাম কোনো হজ এজেন্সির মালিক নন বলে জানিয়েছে হজ এজেন্সি সংগঠন হজ এজেন্সি অ্যাসোসিয়েশনের বাংলাদেশ (হাব)।

সোমবার (২৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে হাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হজযাত্রীর টাকা নিয়ে পালিয়েছে হজ এজেন্সির মালিক ফয়জুর রহমান’— শীর্ষক বিভিন্ন সংবাদ মাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রচার করা হচ্ছে, যা হাবের দৃষ্টিগোচর হয়েছে। প্রকৃতপক্ষে ফয়জুর রহমান নামক এই ব্যক্তি কোনো হজ এজেন্সির মালিক নন বা হাবের সদস্যও নন। এই ব্যক্তির সঙ্গে হাবের কোনো সংশ্লিষ্টতা নেই। তারপরও তিনি হজ এজেন্সির মালিক বলে বিভিন্ন সংবাদ মাধ্যম সংবাদ প্রচার করেছে, যা সঠিক নয়।

জানা গেছে, কেরাণীগঞ্জে ১৩৭ জন হজযাত্রীর টাকা নিয়ে আত্মগোপন করেন এজেন্সি মালিক ফয়জুর রহমান। এ ঘটনায় গত ২৫ ফেব্রুয়ারি কেরাণীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন হজযাত্রী জাকির হোসেন।

এতদিন অভিযুক্ত ফয়জুল ইসলাম আত্মগোপনে ছিলেন। পরে বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে ফয়জুল ইসলাম বিদেশ পালিয়ে যাওয়ার চেষ্টাকালে এয়ারপোর্ট আর্মড পুলিশের হাতে আটক হন। এ খবর পেয়ে গত ২১ মার্চ রাত আড়াইটার দিকে কেরাণীগঞ্জ মডেল থানার ইনস্পেকটর (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা খালেদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে।

তার বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কর্মকর্তা খালেদুর রহমান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here