ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: জয় ছাড়া কেটেছে টানা পাঁচ ম্যাচ। ভালো খেললেও কাঙ্ক্ষিত ফলের দেখা পায়নি বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে তাদের দুঃসময়ের ফাঁড়া কাটালেন অন্তোয়ান গ্রিজমান। সদ্য অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া এই ফরোয়ার্ডের দুর্দান্ত নৈপুন্যে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে ফ্রান্স। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপ ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে ‘ডি’ গ্রুপের শীর্ষে আছে দিদিয়ের দেশমের দল।

গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচের দুটো গোলই এসেছে গ্রিজমানের পা থেকে। যার মাধ্যমে ফ্রান্সের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৪১ গোল করা মিশেল প্লাতিনিকে ছুঁয়ে ফেললেন এই ফরোয়ার্ড। শীর্ষে থাকা থিয়েরি অঁরি থেকে ১০ গোল পেছনে আছেন তিনি।

প্রথমার্ধের ২৫ মিনিটে করিম বেনজেমার সঙ্গে জুটি বেঁধে ফিনল্যান্ডের জাল খুঁজে নেন গ্রিজমান। ৫৩ মিনিটে দুবয়ের থেকে পাওয়া বল টোকা মেরে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। স্বস্তির এই জয়ের পর গ্রিজমান বলেন, ‘আমরা যে শক্ত এবং কিছুই হারাইনি সেটা দেখানোর জন্য এই জয়টা চেয়েছিলাম। পাঁচ ড্র লম্বা এক সময় ছিল। আমরা জিততে চেয়েছিলাম এবং সেটি সঠিকভাবেই করেছি।’

গ্রিজমানের মতোই দুর্দান্ত এক দিন কাটিয়েছেন তার সাবেক ক্লাব সতীর্থ মেমফিস ডিপায়। এই বার্সেলোনা ফরোয়ার্ডের হ্যাটট্রিকে তুরস্ককে ৬-১ গোলে স্রেফ উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here