ব্রেকিং নিউজ

গ্রাম আদালতের বিচারিকদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী

গ্রাম আদালতের বিচারিকদের দক্ষতা বৃদ্ধি করা জরুরী

স্টাফ রিপোর্টার :: আজ শনিবার (১৮ মে) সকাল থেকে ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব লোকাল গর্ভণমেন্ট (এনআইএলজি) প্রতিষ্ঠানে শুরু হল দুই দিনব্যাপী গ্রাম আদালত বিষয়ক বিশেষ প্রশিক্ষকের প্রশিক্ষণ (টিওটি)। এতে চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার মোট ২২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ৪ জন স্থানীয় সরকার উপপরিচালক অংশগ্রহণ করেন।প্রশিক্ষণটি পরিচালনা করছেন এনআইএলজি ও ইউএনডিপি’র পরিচালক ও উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে গ্রাম আদালত আইন ২০০৬ (সংশোধন ২০১৩) এবং গ্রাম আদালত বিধিমালা ২০১৬ সহ গ্রাম আদালতের নানা বিষয় নিয়ে আলোচনা হবে।

প্রশিক্ষণে চাঁদপুর থেকে অংশগ্রহণ করেন যথাক্রমে স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ শওকত ওসমান, কচুয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, মতলব-দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, মতলব-উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার ও শাহরাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সরকার উপপরিচালকবৃন্দ এই বিশেষ প্রশিক্ষণ প্রাপ্তির পর চাঁদপুর জেলা ট্রেনিং পুলের (ডিটিপি) সম্মানীত সদস্য হবেন এবং জেলা ও উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, সচিব ও আদালত সহকারীদের জন্য প্রশিক্ষণ পরিচালনা করবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অবৈধভাবে নির্মিত মন্ত্রী-এমপির বাড়িও ভাঙা হবে

স্টাফ রিপোর্টার :: ‘রাজউককে নির্দেশ দিয়ে বলেছি, একটা বাড়িও ড্রপ হবে না। ...