টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি::

২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১০০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা ও পূনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ এবং বেলা রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ সোমবার  সকাল সাড়ে ১০ টায় গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস বীজ সার বিতরণের আয়োজন করে।

এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ খামারবাড়ির অতিরিক্ত উপ পরিচালক সঞ্জয় কুমার কুন্ডু।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ সার বিতরণ অনুষ্ঠানে  গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজা আক্তার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ লিয়াকত হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা ভাস্কর বাড়ৈ সজল কুমার ভদ্র, প্রাঞ্জল নাগসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজা আক্তার বলেন, সদর উপজেলায় আউশের চাষাবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ১০০০ কৃষকের মধ্যে ৫০০০ কেজি উফশী  জাতের আউশ ধানের বীজ, ১০০০০ কেজি ডিএপি ও ১০০০০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে ।  কৃষক প্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি করে ডি এ পি সার দেওয়া হয়েছে। এসব সার ও বীজ দিয়ে ১০০০ কৃষক ১০০০ বিঘা জমিতে আউশ ধানের চাষাবাদ করবেন। এতে গোপালগঞ্জ সদর উপজেলায় আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here