গোপালগঞ্জে ১৫ হাজার পরিবারে মধ্যে খাদ্য সহায়তা বিতরন

গোপালগঞ্জ প্রতিনিধি :: গোপালগঞ্জে কেন্দ্রীয় আওয়ামী প্রেসিডিয়াম সদস্য সাংসদ লে: কর্নেল (অব:) ফারুক খান, গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল কমির সেলিমের পুত্র শেখ ফজলে নাঈমের পক্ষ থেকে করোনা ভাইরাসে ঘরবন্দি ১৫ হাজার পরিবারে মধ্যে খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে।

জানাগেছে, আজ রোববার সকালে মুকসুদপুর উপজেলার পশারগাতি ও বহুগ্রাম ইউনিয়নের বিভিন্ন বাড়ী বাড়ী গিয়ে সাংসদ লে: কর্নেল (অব:) ফারুক খানের ব্যক্তিগত তহবিল থেকে ৩ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড আতিকুর রহমান মিয়া। এ সময় সাধারন সম্পাদক রবিউল আলম শিকদার, যুগ্ম সম্পাদক মহিউদ্দীন আহমেদ মুক্ত এবং ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন উপস্থিত ছিলেল।

উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন জানান, সরকারি সাহায্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য লে: কর্নেল (অব:) ফারুক খান তার নির্বাচনী এলাকায় প্রায় ৩ হাজার অসহায়, অসচ্ছল ও হঠাৎ কর্মহীন হওয়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি।

অপর দিকে, গোপালগঞ্জ-২ আসনের সাংসদ শেখ ফজলুল কমির সেলিমের কনিষ্ট পুত্র ব্যারিষ্টার শেখ ফজলে নাঈমের পক্ষ থেকে সরকারী বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সসম্পাদক নিউটন মোল্যা বিভিন্ন বাড়ী বাড়ী গিয়ে ১২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

খাদ্য সহায়তার মধ্যে রয়েছে প্রত্যেককে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পিয়াজ, ১ কেজি লবন, ১ লিটার তেল, ১টি সাবান, ও একটি সচেতনতামূলক লিফলেট।

সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: নিউটন মোল্লা জানান, করোনা মোকাবেলায় সরকারি সহায়তার পাশাপাশি ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ভাইয়ের ব্যক্তিগত অর্থায়ণে জেলার বিভিন্ন এলাকার ১২ হাজার অসহায় প্রান্তিক পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। অসচ্ছল ও কর্মহীন পরিবার খুজে বের করে তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়। ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও সেচ্ছাসেবী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের সমন্বয়ে দিন রাত অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিস্টার শেখ ফজলে নাঈম বলেন, সারা বিশ্বে করোনা এখন মহামারী আকার ধারণ করেছে। ঝুঁকিতে রয়েছে বাংলাদেশের মানুষ। করোনার ঝুঁকি এড়াতে সাধারণ মানুষকে এখন ঘরে থাকতে হচ্ছে। ফলে দেশের প্রান্তিক মানুষ অসহায় হয়ে পড়েছে। অনেকেই কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গোপালগঞ্জ-০২ আসনের সংসদ শেখ ফজলুল করিম সেলিম এর দিক নির্দেশনায় অসহায় মানুষদের পাশে থেকে মানবিক সহায়তা দিতে এসব খাদ্য সহায়তার ব্যবস্থা করেছি। যেকোন দূর্যোগকালীন সময় গোপালগঞ্জবাসীর জন্য মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাবনায় যুবকের মরদেহ উদ্ধার

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: পাবনার চাটমোহর উপজেলার বোঁথড় এলাকা থেকে এক ...