ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
সমন্বিত গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একাডেমিক কাউন্সিল।
সোমবার (২৯ জানুয়ারি) একাডেমিক কাউন্সিলের ১২৭তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, পূর্বেই শিক্ষক সমিতি গুচ্ছ থেকে বের হয়ে আসার সিদ্ধান্ত নেয়। উপাচার্য শিক্ষকদের প্রতি সম্মান জানিয়ে গুচ্ছ থেকে বের হয়ে আসার সমর্থন করেছেন। একাডেমিক কাউন্সিলে সকলের সম্মতিক্রমে গুচ্ছ থেকে বের হয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের রুটিন এজেন্ডা ও সান্ধ্যকালীন আইন পরিবর্তনসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিতে একাডেমিক কাউন্সিলের সভা হয়। এতে গুচ্ছে না যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একাডেমিক কাউন্সিলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরিক্ষা নেওয়া হবে।
এর আগে, গত ২৩ জানুয়ারি সাধারণ সভায় গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় ইবি শিক্ষক সমিতি।
প্রসঙ্গত, ভর্তি প্রক্রিয়া অধিকতর সহজ ও নির্বিঘ্ন করতে সারাদেশের কয়েক লক্ষ শিক্ষার্থী ও অভিভাবকদের প্রত্যাশায় ২০২০-২১ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করে ইসলামী বিশ্ববিদ্যালয়। পরবর্তীতে এ প্রক্রিয়ায় সমন্বয়হীনতা, দীর্ঘসূত্রিতা ও শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়াকে আরো জটিল করায় ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষে একক পদ্ধতিতে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিল ইবি প্রশাসন। পরে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির অনুরোধে গুচ্ছে থাকার সিদ্ধান্ত নেন তারা।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here