নাঈম মৃধা,জবি প্রতিনিধি::  ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (GST – General, Science & Technology) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ১৫ এপ্রিল-২০২১ (বৃহস্পতিবার) রাত ১১.৫৯ পর্যন্ত। প্রাথমিক আবেদনের সময়সীমা আর বৃদ্ধি করা হবে না। প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল ২৩ এপ্রিল প্রকাশ করা হবে।
শনিবার (১০ এপ্রিল-২০২১) GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কমিটি (২০২০-২১) কতৃক Online Zoom Cloud-এ অনুষ্ঠিত ৫ম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ-এর সভাপতিত্বে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যগণ অংশগ্রহণ করেন।
ভর্তি প্রক্রিয়ার নিয়ম অনুযায়ী , যেসব শিক্ষার্থীদের ন্যূনতম যোগ্যতা থাকবে তাঁরা সকলেই প্রাথমিক আবেদন করতে পারবেন। প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল ২৩ এপ্রিল প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৬০০/- (ছয়শত) টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল হতে ২০ মে এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চুড়ান্ত আবেদন করতে পারবেন। প্রাথমিক আবেদনসহ GST গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল ও অন্যান্য বিস্তারিত তথ্যাদি www.gstadmission.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।
GST | 2020
gstadmission.ac.bd
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here