গানের মাঝেই শাকিলা সাকি

শাকিলা সাকি   ষ্টাফ রিপোর্টার :: ছোট বেলা থেকেই পড়াশোনার পাশাপাশি গানের প্রতি ঝোক তার। আর এই কারণেই পরিবারের সবাই মনে করলো একে দিয়ে গান হবে। শুরু হলো গান শেখা। তাও আবার একজন নয় দুই দুই জন গানের শিক্ষকের কাছে। একজন ওস্তাদ আকবর অন্য জন ওস্তাদ শ্যামল কুমার সরকার। এছাড়াও কোর্স করেছেন একাধিক সঙ্গীত প্রতিষ্ঠান থেকে। এখান থেকেই শুরু হয় এই প্রজন্মে কন্ঠশিল্পী শাকিলা সাকি’র সঙ্গীত জীবনের পথ চলা।

ছোট বেলা থেকেই বিভিন্ন স্টেজ শোতে দর্শক শ্রোতাদের মাতিয়ে দিতেন তিনি। পাশাপাশি সিনিয়র শিল্পীদের গানও তাকে গানের রাজ্যে প্রবেশে অনুপ্রাণিত করেছে। তাই গানের রাজ্যে প্রবেশর আগ্রহ বেড়ে যায় বহুগুনে। আর গানের প্রতি এই আগ্রহ আর ভালোবাসা যে এক সময় পেশা এবং নেশায় পরিনত তা ভাবতে পারেন নী তিনি।

অনার্সে পড়া কালীন সময়েই গাইতে শুরু করেন বিভিন্ন মিক্সড অ্যালবামে। এরপর একাধীক সিনেমার প্লেব্যাক। সাকি প্রথম প্লেব্যাকে আত্মপ্রকাশ ঘটে ‘পাগল তোর জন্য রে’সিনেমার মাধ্যমে। আরও কাজ করেছেন ‘তোমার জন্য আমি’ এবং ‘ছুঁয়ে দিলে মন’সিনেমার টাইটেল গানে। সঙ্গে ছিলেন হালের জনপ্রিয় সঙ্গীত শিল্পী তাহসান। এরাবের ভালোবাসা দিবসে জি সিরিজের ব্যানারে বাজারে এসেছে এই কন্ঠশিল্পীর প্রথম একক অ্যঅলবাম ‘ শাকিলা সাকি ভলিউম-১’।

শাকিলা সাকি   এই অ্যালবামে তার সাথে ডুয়েট গান করেছেন এস আই টুটুল। ইতিমধ্যেই অ্যালবামটি শ্রোতামহলে গ্রহন যোগ্যতাও পেয়েছে। আধুনিক, মেলোডিয়াস, মডার্ণ সহ সব ধরনের সুরেলা কন্ঠ দিয়ে শ্রোতা মহলে আলোচিত হওয়ার পাশাপাশি বিভিন্ন স্যাটেলাইট টিভিতে লাইভ অনুষ্ঠান করে দর্শক মহলে আলোচিত হয়েছেন সাকী।

এ প্রসঙ্গে সাকী বলেন- বেছে বেছে ভালো গান করার চেষ্টা করি সব সময়। গানের মান ও পরিবেশনায় কখনো আপোষ করি না আমি। আমার শ্রোতাদের কাছে আমি কৃতজ্ঞ। আমি ভাবতেই পারিনী শ্রোতারা আমার গানগুলো এতটা সাদরে গ্রহণ করবেন। এত আমার দায়িত্ব অনেক গুন বেড়ে গেলো। ভবিষ্যতেও আমি শ্রোতাদের আরও ভালো ভালো গান উপহার দিতে চাই।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বারী সিদ্দিকীর সঙ্গে সোহাগ সুমন (ভিডিও)

বারী সিদ্দিকীর সঙ্গে সোহাগ সুমন

স্টাফ রিপোর্টার :: প্রয়াত সংগীতশিল্পী বারী সিদ্দিকীর সুযোগ্য ছাত্র সোহাগ সুমন। গুরুর সান্নিধ্যে ...