গাজীপুর জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কাজী মোসাদ্দেক হোসেন, গাজীপুর প্রতিনিধি: রবিবার গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০১২ সালের ডিসেম্বর ও ২০১৩ সালের নভেম্বর-ডিসেম্বর মাসে জেলায় সংগঠিত অপরাধের তুলনামূলক বিবরনী তুলে ধরা হয়।

বিবরনীতে জানা যায়, গত বছরের তুলনায় এ বছর অপরাধ হ্রাস-বৃদ্ধির হার যথাকমে জয়দেবপুর থানায় ২৪.০৮% হ্রাস, টঙ্গী থানায় ৩৭.৭৭% হ্রাস, কালিয়াকৈর থানায় ৩১.০৩% বৃদ্ধি, কাপাসিয়া থানায় ২৬.৯২% হ্রাস। গত বছরের তুলনায় এবছর ১৯.০৭% হ্রাস পেয়েছে। কালিয়াকৈর থানার অপরাধের হার অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় সভায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে অধিক তৎপর থাকার জন্য তাগিদ দেওয়া হয়।

সভায় গাজীপুর সিটি কর্পোরেশনের মোগরখাল এলাকার ২০ কোটি টাকা মূল্যের প্রায় সাত বিঘা সরকারি খাস পুকুর ভরাট করে ঘর বাড়ি নির্মাণ ও সেখানে মাদক সেবনসহ অনৈতিক কাজ বন্ধের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়। যৌন নির্যাতন ও ধর্ষণের মামলার আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনকে অধিক তৎপর হওয়ার পরামর্শ দেয়া হয়। কালিয়াকৈর ও কাশিমপুর এলাকার যাত্রা ও জুয়ার আসর বন্ধেরও নির্দেশ দেয়া হয়।

জেলা প্রশাসক মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোঃ মোহসীন, অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ইউনাইটেড নিউজের সাংবাদিক কাজী মোসাদ্দেক হোসেন ও সমাজসেবা কর্মকর্তা লুৎফুন্নেছা প্রমুখ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দল হিসেবে বিএনপি’র কোন কৃতজ্ঞতা নেই: সেতু মন্ত্রী

ডেস্ক রিপোর্ট:: বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করেই বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয় বলে ...