ডেস্ক রিপোর্ট::  গাজীপুরের শ্রীপুরের বনখরিয়া এলাকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের পর ট্রেন চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে এ তথ্য জানান জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার হানিফ আলী।

তিনি বলেন, গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজন্দ্রেপুর স্টেশনের অদূরে বুধবার ভোরে গ্যাস কাটার দিয়ে লাইন কেটে নাশকতা চালায় দুর্বৃত্তরা। এতে নেত্রকোণার মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেসের ইঞ্জিনসহ সাতটি কোচ লাইনচ্যুত হয়ে পড়ে এবং ৬০০ ফুট রেললাইন ক্ষতিগ্রস্ত হয়। এরপর ওই জয়দেবপুর-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ ১৪ ঘণ্টার পর রেল কর্তৃপক্ষ বুধবার সন্ধ্যায় ট্রেন চলাচলের জন্য উপযোগী করে তুলে।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় ভাওয়াল এক্সপ্রেস ট্রেন জয়দেবপুর স্টেশন থেকে ছেড়ে যায় এবং নিরাপদে মেরামত করা অংশ চলাচল করে। এছাড়া ময়মনসিংহ থেকে কিছু সময়ের মধ্যে জামালপুর কমিউটার ট্রেন ও যমুনা এক্সপ্রেস ট্রেন মেরামত করা অংশ দিয়ে ঢাকা প্রবেশ করবে। জয়দেবপুর-ময়মনসিংহ সড়কে ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক আছে বলে তিনি জানান।

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শামীমা ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাস্থল হয়ে জয়দেবপুর-ময়মনসিংহ লাইনে ঢাকা থেকে ময়মনসিংহগামী তিনটি ট্রেন চলাচল করেছে। ঢাকা থেকে ভাওয়াল এক্সপ্রেস ৬টা ৪০ মিনিটে, বলাকা কমিউটার ৭টা ৫ মিনিটে ও দেওয়ানগঞ্জ কমিউটার ৮টা ১২ মিনিটে দুর্ঘটনাস্থল হয়ে ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে শ্রীপুর স্টেশন ছেড়ে যায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here