সজ্ঞিব দাস, গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি ::
পটুয়াখালীর গলাচিপায় জালনোট প্রতিরোধে জন সচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার সকল ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের আয়োজনে এ ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়ার্কসপে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক বরিশাল বিভগীয় শাখার অতিরিক্ত পরিচালক (ব্যাংকিং) অসিত ভূষণ শীল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন ও সোনালী ব্যাংক পটুয়াখালী জেলা শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার সমীরণ চন্দ্র কর্মকার। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক বরিশাল বিভাগীয় শাখার যুগ্ম-ব্যবস্থাপক (কারেন্সী) নিখিল চন্দ্র শীল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সোনালী ব্যাংক গলাচিপা শাখার ব্যবস্থাপক মু.ইব্রাহিম মোল্লা,গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ। বক্তারা বলেন,জাল নোট চিহ্নিত করার ক্ষেত্রে- নিরাপত্তা সূতা,অতি সূক্ষ্ম আকারের লেখা,রং পরিবর্তনশীল কালি,স্পার্ক,অসমতল ছাপা ইত্যাদি ভালভাবে পর্যবেক্ষণ করলেই জালনোট ও আসল নোটের পার্থক্য বোঝা যাবে।
আমাদের দেশে সাধারণত স্বল্প শিক্ষিত ও সাধারণ মানুষ বেশি প্রতারিত হয়। তাই সকলকে এ বিষয়ে অবহিত ও সচেতন করা আমাদের দায়িত্ব। আমরা সকলে সচেতন হলেই জালনোট প্রতিরোধ করা সম্ভব হবে।।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here