সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ::
 
পটুয়াখালীর গলাচিপায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সোমবার  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু প্রমুখ।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে এসএম শাহজাদা এমপি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন নিয়ে আলোকপাত করেন। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এসময় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সব মসজিদে দোয়া, মোনাজাত ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।
এদিকে, দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে এমপি এসএম শাহজাদা পুষ্পস্তবক অর্পণ করেন।
এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, পৌর মেয়র আহসানুল হক তুহিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে দলীয় কার্যালয়ে কোরআন তিলাওয়াত ও দোয়া মোনাজাত শেষে উপস্থিত মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here