ব্রেকিং নিউজ

গলাচিপায় করোনা উপসর্গ নিয়ে ইউপি মেম্বারের মৃত্যু: ৫৫ জনকে কোয়ারেন্টাইনের নির্দেশ

স্টাফ রিপোর্টার :: পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার মোসলেম গাজী (৭০) আজ সোমবার ২৭ এপ্রিল ভোররাতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা গেছেন। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করতে পারেনি। তার আগেই লাশ দাফন করা হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগ ওই মেম্বার পরিবারের ৫৫ সদস্যকে কোয়ারেন্টাইনের নির্দেশ দিয়েছে। আগামিকাল মঙ্গলবার তাদের নমুনা সংগ্রহ করা হবে।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে চরবিশ্বাস ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বাবুল মুন্সি জানান, মোসলেম গাজী দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন। তারওপরে গত ৭/৮দিন ধরে সর্দি জ্বর কাশিতে ভুগছিলেন। চরআগস্তি গ্রামের নিজ বাড়িতে মোসলেম গাজী সোমবার ভোররাতে মারা যান। স্বাস্থ্যবিভাগের লোকজন পৌছানোর আগেই বেলা এগারোটার দিকে স্বজনরা তার লাশ দাফন করে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মনিরুল ইসলাম বলেন, মেম্বারের বাড়ি উপজেলার দুর্গম এলাকায়। ভোররাত ৪টার মারা গেছেন। স্বাস্থ্যকর্মীর পৌছানোর আগেই তার লাশ দাফন করা হয়েছে। তাছাড়া ৩ ঘণ্টা পর নমুনা সংগ্রহ করেও কোন লাভ নেই। তবে খবর নিয়ে জেনেছি জানাজায় অল্প সংখ্যক লোক উপস্থিত ছিল। তিনি আরও বলেন, স্থানীয় স্বাস্থ্য সহকারী মোঃ শাহিনসহ পরিবার এবং পরিবারের বাইরের মোট ৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দেয়া হয়েছে। আগামিকাল মঙ্গলবার তাদের সকলের নমুনা সংগ্রহ করা হবে।

এদিকে, ওই মেম্বারের মৃত্যুর পর এলাকায় এক ধরণের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা জানিয়েছে, ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ওই এলাকায় প্রচুর গার্মেন্টস কর্মী নিজেদের বাড়িঘরে এসেছে। মৃত মেম্বার তাদের সংস্পর্ষে ছিলেন। এছাড়া, জানাজায় প্রচুর মানুষ উপস্থিত ছিল। যা সামনে আরও ছড়িয়ে পড়তে পারে, এমন আশঙ্কা স্থানীয়দের।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: ৯ আগষ্ট আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন ...