সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ::  
পটুয়াখালীর গলাচিপায় “শেখ হাসিনা বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে অভ্যন্তরীন আমন ধান-চাল সংগ্রহ ২০২৩-২০২৪ অর্থ বছর এর শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে গলাচিপা সরকারী খাদ্য গুদামে আনুষ্ঠানিকতা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকতা মো. মাহামুদুল হাসান সিকদার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মু. সাহিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন আল হেলাল, উপজেলা কৃষি কর্মকতা আরজু আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকতা মো. আকরামুজ্জামান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, গলাচিপা কেন্দ্রীয় কালিবাড়ী কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী এবং উপজেলা আওয়ামী লীগ নেতা বাবু দিলীপ বণিক, গলাচিপা খাদ্য গুদামের কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উপজেলা কৃষক লীগের আহবায়ক মো. রুবেল মিয়া, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ রায়, গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান হাবি, গলাচিপার বিভিন্ন হাট বাজারের ইজারাদার ও ডিলার সহ আরো অনেকে।
এ সময় খাদ্য গুদামের কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, ২০২৩-২০২৪ অভ্যন্তরীন চলতি আমন ধান-চাল সংগ্রহ অভিযানে লক্ষ্যমাত্রা হচ্ছে চাল ৮ শত ৯ মেট্রিক টন যার প্রতি কেজি চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা এবং ধান ১ হাজার ৮৭ মেট্রিক টন যার প্রতি কেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা হারে সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে। প্রতি কৃষক ৩ টন মেট্রিক টন ধান দিতে পারবে গুদামে। ধান-চাল সংগ্রহ অভিযান শুরু ১১ ডিসেম্বর ২০২৩ শুরু হয়ে পুরো মৌসুম চলমান থাকবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here