ব্রেকিং নিউজ

গম চুরি: নাটোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

মোঃ আব্দুল হাকিম, নাটোর প্রতিনিধি :: নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে ১০০ বস্তা গম চুরির ঘটনায় দূর্নীতি দমন কমিশন একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় বুধবারে ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদ ও কাগজ পত্র যাচাই-বাছাই শেষে বৃহস্পতিবার দুনীতি দমন কমিশন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুনীতি আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশ জানান, বুধবার বিকালে মাঝদিঘা গ্রামের তোফাজ্জল হোসেনের বাড়ীর পিছনে কুরবান আলীর বাড়ি থেকে ১০০ বস্তা গম জব্দ করে পুলিশ। এই গমগুলো ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন পাশের বাড়িতে রেখেছিল। পরে তোফাজ্জল হোসেনকে পুলিশের গাড়িতে করে থানায় আনা হয়। পরে পুলিশ গমগুলো জব্দ করে থানায় নিয়ে আসে।

নাটোর সদর উপজেলা সুত্রে জান যায়, কাবিখা প্রকল্পের আওতায় মাঝদিঘা গ্রামের খাল সংষ্কারের জন্য ৮.৮ মেঃটন গম বরাদ্দ দেওয়া যায়। এই প্রকল্পের সভাপতি ইউনিয়ন পরিষদের সদস্য শাহনাজ পারভীন। কাজের মান সন্তোষ জনক হওয়ায় চার কিস্তিতে শাহনাজ পারভীন ২.২ মেঃটন করে মোট ৮.৮ মেঃটন গম উত্তোলন করেন।

ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের পক্ষ থেকে জানানো হয়, কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের আওতায় গম দেওয়ার কথা থাকলেও টাকা ছাড়া শ্রামক পাওয়া যায়না। এ কারণে চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মাছের খাদ্য হিসেবে সেগুলো কিনে কুরবান আলীর বাড়িতে সংরক্ষণ করেন এবং প্রকল্পের পারিশ্রমিক নগদ টাকায় পরিশোধ করা হয়।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, কাবিখা প্রকল্পের গম চুরির ঘটনায় বৃহস্পতিবার বিকালে ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করেছে। বিষয়টি দুদক তদন্ত করে ব্যবস্থা নিবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হরিণের মাংসসহ পাচারকারী আটক

মোঃ শহিদুল বাসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোংলায় হরিণের মাংসসহ এক পাচারকারীকে আটক ...