মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি ::
মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন সরকার। গভীর রাতে কম্বল আর শুকনো খাবার নিয়ে বিভিন্ন এতিমখানা এবং সুবিধা বঞ্চিত মানুষের ধারে ধারে ছুটছেন তিনি। 
পহেলা জানুয়ারী (বৃহস্পতিবার) রাত ১০ টায়  কাউকে না জানিয়ে বেশকিছু কম্বল, মসুর ডাল, চিনি, হরলিক্সসহ নানা শুনকো খাবার নিয়ে বায়তুশ সাইফ জামানিয়া এতিমখানায় হাজির তিনি। এভাবে একজন উপজেলা নির্বাহী অফিসার এসে তাদের পাশে দাঁড়াবেন যেন বিশ্বাসই করতে পারছিলেন না অসহায় এতিম শিক্ষার্থীরা। এমন ঘটনায় বিস্মৃত প্রতিষ্ঠান প্রধানও। এসময় তিনি এতিমদের খাওয়া থাকার ঘর পরিদর্শন করেন এবং খোঁজ খবর নেন।
তীব্র শীতের শুরু থেকে সুবর্ণচর উপজেলার বিভিন্ন এতিম খানায় এভাবেই তিনি কম্বল দিয়ে ছুটে বেড়াচ্ছেন। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর পরই অসহায় এক শিক্ষার্থীর পড়াশুনার দায়ভার নেন তিনি। তার এমন মানবিক কাজের জন্য মানবিক ইউএনও হিসেবে পরিচিতি পান তিনি।
উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার বলেন, জন্ম কিংবা পদবীতে নয় কর্মেই মানুষের পরিচয়,  আমি যেটা করছি তা অতি সামন্য, সুবিধা বঞ্চিত শিশুরা যেন একটু ভালো থাকতে পারে সে চেষ্টায় করে যাচ্ছি, আমার কর্মেই মানুষ আমাকে স্মরণ করবে, মানবিক কাজে সকলে এগিয়ে আসলে সুন্দর একটি দেশ গড়া সম্ভব।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here