ব্রেকিং নিউজ

খুদে পড়ুয়াদের শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মাতাব্বরহাট ইসলামী সমাজকল্যাণ পরিষদ ও পাঠাগারজুনাইদ আল হাবিব :: লক্ষ্মীপুরের কমলনগরে খুদে পড়ুয়াদের অংশগ্রহণে শিক্ষা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯নভেম্বর) বিকেলে উপজেলার পূর্ব চর ফলকন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা সম্পন্ন করা হয়।

এক উৎসব মুখর পরিবেশে এটির আয়োজন করে মাতাব্বরহাট ইসলামী সমাজকল্যাণ পরিষদ ও পাঠাগার।

এতে অংশ নেয় উপজেলার ২৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ২৪২জন খুদে শিক্ষার্থী। বহুনির্বাচনী প্রশ্নে পরীক্ষার সময় ছিল দেড় ঘন্টা। এতে ১০০টির প্রশ্নের প্রতিটির পূর্ণমান ছিল ১।

পরীক্ষা পরিদর্শন করেন উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার জহিরুল ইসলাম। চারটি কক্ষে অনুষ্ঠিত পরীক্ষা ঘুরে ঘুরে দেখেন তিনি।

এসময় নিজ অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, উদ্যোগটি অনেক চমৎকার। খুব ভালোও লাগছে। বাস্তব জীবন এবং শিক্ষা জীবনে কীভাবে প্রশ্নের মুখোমুখি হয়ে জবাব দিতে হয়। সে অভিজ্ঞতা শিশু বয়সেই ওরা অর্জন করতে পারছে। মান সম্মত শিক্ষা নিশ্চিতকরণে এ ধরণের উদ্যোগ আরো নেয়া যেতে পারে। যারা এ ধরণের উদ্যোগ নিবেন তাদের সহযোগিতা করা হবে।

সংগঠনটির সভাপতি মো. ওমর ফারুক এ প্রসঙ্গে জানান, গত বারের মতো এবারও আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষা বৃত্তি পরীক্ষার আয়োজন করি। গত বছর যদিও তা ছোট্ট পরিসরে ছিল, এবার তা বৃহৎ পরিসরে নেয়া হয়েছিলো। পরীক্ষায় অংশ নিতে আবেদন করা শিক্ষার্থীদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞানের প্রশ্ন ছাড়াও পরীক্ষার্থীরা যাতে কমলনগর সম্পর্কে জানে সেজন্য কমলনগর বিষয়ক ১০টি সাধারণ জ্ঞানের প্রশ্ন যুক্ত করা হয়েছে। আশা করি সামনে আরো বেশ কিছু উদ্যোগ হাতে নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বসন্তকে বরণ করলো গ্রীন টাচ্ স্কুল এন্ড কলেজ

বসন্তকে বরণ করলো গ্রীন টাচ্ স্কুল এন্ড কলেজ

জুনাইদ আল হাবিব: ঋতুরাজ বসন্তের আগমনকে সাদরে বরণ করলো লক্ষ্মীপুরের গ্রীণ টাচ্ ...