খাল দখল মুক্ত করার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

খাল দখল মুক্ত করার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে ভূমিদস্যূদের হাত থেকে সরকারী খাল পুনরুদ্ধারের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উপজেলার কাশেম বাজার সংলগ্ন খালে স্থানীয় ভূমিদস্যুরা অবৈধ দখলের মাধ্যমে দোকান নির্মাণ করায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে ওই অঞ্চলের মানুষেরা নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

মানববন্ধন শেষে স্থানীয় নেতৃবৃন্দ জেলা প্রশাসক তন্ময় দাস বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন এলাকাবাসীর পক্ষে থেকে বক্তব্য রাখেন, মোহাম্মদ হোসেন রানা, শাহাদাত হোসেন রিয়াদ, তসলিম উদ্দিন সৌরভ, আজম খান, কাজী সোহাগ প্রমুখ।

বক্তারা বলেন, নোয়াখালীর জেলা শহর মাইজদী শহরতলীর অন্যতম একটি জনপদ নেয়াজপুর ইউনিয়ন। এই ইউনিয়নের উপর দিয়ে বয়ে গেছে নোয়াখালী খালের একটি শাখা খাল। কিন্তু বিগত দিনে ক্ষমতার দাপটে স্থানীয় ভূমিদস্যুরা ইউনিয়নের কামেশ বাজার সংলগ্ন খালের দুইপাশে অবৈধ প্রক্রিয়ায় খাল ভরাট করে দোকান নির্মাণে খাল দখলে নিয়ে নেয়। এতে স্থানীয় এলাকায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে স্থানীয় লোকজন নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন। বর্তমান সরকার সারাদেশে অবৈধ খাল দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে আসছে। আমাদের দাবি এই প্রক্রিয়ার মাধ্যমে নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ খাল দখল মুক্ত করতে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

বাগেরহাটে সড়ক পথে চাঁদাবাজী বন্ধের দাবি

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কে ট্রাক, লরী ও কাভার্ডভ্যানের ...