খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে লক্ষ্মীপুরে বিএনপির প্রতিকী অনশনজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে লক্ষ্মীপুরে প্রতিকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। কেন্দ্রীয় বিএনপির সহ-সমাজ কল্যাণ সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নেতৃত্বে সোমবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাব সংলগ্ন মাঠে জেলা বিএনপির উদ্যোগে এই অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সমাজ কল্যাণ সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু।

বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি ছায়েদুর রহমান ছুট্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসিবুর রহমান হাসিব, বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান ওহিদুর রহমান, নাছির উদ্দিন, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি খালেদ মো. আলী কিরন, সাংগঠনিক সম্পাদক সৌরভ হোসেন ভূলু, যুবদল নেতা সামছুল আহছান মামুন, সদর উপজেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক আক্তার হোসেন মেম্বার, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল হাসান সোহেল, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হোসেন আকবর প্রমুখ।

বক্তারা বলেন, একজন সাবেক প্রধানমন্ত্রীকে যে ভাবে জেলে নিঃসঙ্গ নির্জনস্থানে রাখা হয়েছে তা বেআইনি। বেগম খালেদা জিয়া সরকারের হেফাজতে আছেন। তার কিছু হয়ে গেলে সেই দায় বর্তমান সরকারকেই নিতে হবে। দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা দেওয়া হচ্ছেনা। খালেদা জিয়া এই দেশের জনগণের সম্পদ, জনগণের নেত্রী। তার জীবনের মূল্য আমাদের কাছে অনেক বেশী। আমরা আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করবো। অনতিবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি করেন তারা।

পরে আটক জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনের মুক্তির দাবিতে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশি বাধার মুখে পড়ে। প্রতিকী অনশন কর্মসূচিতে জেলা-উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রলদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here