বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে ::BANGABANDHU_PARISHAD, NY বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেপ্তারে কালক্ষেপনে ক্ষোভ প্রকাশ করেছেন নিউ ইয়র্কস্থ যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। গত শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্তোরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আগাম জন্মদিন পালন অনুষ্ঠানে বক্তারা তাঁদের বক্তব্যে এ ক্ষোভ প্রকাশ করেন।
বক্তারা বলেন, সরকার সন্ত্রাসে মদদদাতা বেগম জিয়াকে গ্রেফতারে অহেতুক কালক্ষেপণ করছে। খালেদা জিয়াকে তাঁর কৃতকর্মের শাস্তি প্রদানের মধ্য দিয়েই চলমান অস্থিতিশীলতার শান্তিপূর্ণ অবসান ঘটবে বলে সকলে মতামত ব্যক্ত করেন। বাংলাদেশের পরিস্থিতি থেকে উত্তরণের উপায় শীর্ষক এ আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড: নুরন নবী। জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করে আলোচনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সৈয়দ মুহম্মদ উল্লাহ, সউদ চৌধুরী, শিতাংশু গুহ, স্বীকৃতি বড়ুয়া, জাকারিয়া চৌধুরী, ড. জিনাত নবী, মনিকা রায়, নার্গিস আহমদ, আশরাফুজ্জামান, মোর্শেদা জামান, অবিনাশ আচার্য, মুক্তিযোদ্ধা ফারুক হোসেন, সাইদুর রহমান দস্তগীর, মিথুন আহমদ, মিজানুল হাসান, লিটন, মোহন্মদ হিরু ভূইয়া ও যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ড. আব্দুল বাতেন প্রমুখ।
সভায় খালেদা জিয়ার প্রেস কনফারেন্সের নামে সাংবাদিক ও জাতির সাথে প্রতারণার কঠোর সমালোচনা করা হয়। জাতি যখন আশা করছিলো যে, বেগম জিয়া অবরোধ প্রত্যাহার করে নেবেন, তথন তিনি আবারো জাতির সাথে বেঈমানি করলেন এবং গত তিন মাসের কথাবার্তার একঘেয়েমীর পুনরাবৃত্তি করায় স্ব স্ব বক্তব্যে হতাশা প্রকাশ করেন। দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করার লক্ষ্যে সরকারকে আরো কঠোর হবার আহবান জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here