খাগড়াছড়িতে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :: করোনা ভাইরাস প্রতিরোধে টানা ছুটিতে কর্মহীন মানুষদের জন্য পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের দেয়া ত্রাণ সহায়তা বিতরণ শুরু হয়েছে খাগড়াছড়িতে। দুপুরে খাগড়াছড়ি সদরের কদমতলী এলাকায় গরীব দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ির ১০ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হবে বলে জানিয়েছে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। গরীব দুস্থ ছাড়াও কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিক, পত্রিকার হকারসহ নি¤œআয়ের বিভিন্ন মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করা হচ্ছে।
পার্বত্য জেলা পরিষদ ছাড়াও স্থানীয় আওয়ামীলীগের উদ্যোগে আজও বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, এ্যাড. আশুতোষ চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরুপা চাকমা, মংক্যচিং চৌধুরী ও জুয়েল চাকমা ও সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম প্রমূখ। অনুষ্ঠানিক ভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ এছাড়াও বৃহস্পতিবার খাগড়াছড়ি পৌর শহরের ৯ ওয়ার্ডে ৫০০ হতদরিদ্র ও কর্মহীনদের মাঝে এ ত্রাণ বিতরন করা হবে বলে জানানো হয়।

মহালছড়ি আওয়ামীলীগের ত্রান বিতরণ: খাগড়াছড়ি মহালছড়িতে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস এর কারনে সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ হতদরিদ্রদের মাঝে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহালছড়ি উপজেলার ৩ টি ইউনিয়নে ৫০০ পরিবারের হাতে এই মানবিক সহায়তা তুলে দেন টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, এ্যাড. আশুতোষ চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল,শতরুপা চাকমা, জুয়েল চাকমাসহ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে উপজেলার মাইসছড়ি, ক্যাংঘাট ও মহালছড়ি সদর ইউনিয়নে ৫শ কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে এ ত্রাণ বিতরন করা।

এতে প্রধান অতিথি বলেন- সরকারে এই ত্রান কর্মহীন মানুষের বেঁচে থাকার আহার। মহামারি করোনা পরিস্থিতি থেকে নিজেকে ও দেশকে রক্ষা করতে হলে সরকারের নীতিমালা অনুসরন করে সামাজিক দুরত্ব বজায় রেখে পরিস্কার পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান। এ সময় আওয়ামীলীগ নেতা জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু ব্যক্তিগত ভাবে কর্মহীন ও মানবিক সহায়তার জন্য ৫০ হাজার টাকা প্রদান করে বলে দলীয় সূত্র নিশ্চিত করেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাতিয়ায় নদীর পাশে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার 

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীর পাড় থেকে ...