খাগড়াছড়িতে অমর একুশে পালন: উপজেলা চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে বাঁধা

খাগড়াছড়িআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে অমর একুশে ফেব্রুয়ারী শহীদ ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রাত ১২.১মিনিটে স্থানীয় সংদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াদিুজ্জামান, পুলিশ সুপার শেখ মো: মজিদ আলী, প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, জেলা আওয়ামীলীগের দুই গ্রুপ আলাদাভাবে ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে  পু®পমাল্য অর্পন করে ভাষা শহীদের শ্রদ্ধা জানান।

সকালে সর্ব স্তরের মানুষের অংশ গ্রহনে প্রভাত ফেরী ছাড়াও শহীদদের আত্মার শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। এছাড়া ও জেলার বিভিন্ন ৯ টি উপজেলা বিভিন্ন আয়েজনে পালিত হচ্ছে অমর একশে ফেব্রুয়ারী ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস।

অপরদিকে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম’কে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন না করার জন্য বাধা প্রদান ও নিরুৎসাহিত করার অভিযোগ উঠেছে রামগড় প্রশাসন ও আওয়ামীলীগের বিরুদ্ধে।

তিনি এ বিষয়ে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে সহযোগিতা চাইলেও কোন প্রকার সহযোগিতা পাওয়া যায়নি বলে জানান। উপরন্তু স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন না করার জন্য বারবার অনুরোধ করা হয়।

এই দিনটি একটি জাতীয় দিবস। প্রত্যেক শ্রেণি পেশার মানুষ দিনটিকে স্বরণীয় করে রাখার জন্য শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে থাকে। কিন্তু রামগড় উপজেলা পরিষদ একটি সরকারি প্রতিষ্ঠান হওয়ার পরও প্রতিষ্ঠানের প্রধান হিসেবে তিনি পুষ্পমাল্য অর্পনে প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার সহযোগিতা পাননি এবং সরকারি দলের পক্ষ থেকে হুমকি-ধমকি ও বাধা প্রদান করছে বলে জানান।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি/সম্পাদকসহ নেতৃবৃন্দ রামগড় প্রশাসন ও সরকারি দলের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাকশালী আচরণের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

ভবিষ্যতে এ ধরনের আচরণ অব্যাহত থাকলে জেলা বিএনপি হরতাল অবরোধ সহ কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবে। খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক (ভা:) মো: আবু তালেব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

ডেস্ক নিউজ :: কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় সেনাদের হত্যার জের ধরে ...