ইউনাইটেড নিউজ ডেস্ক :: বিশ্বকাপজয়ী অলরাউন্ডার ইংলিশ তারকা বেন স্টোকস হুট করেই জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে এবার বিরতিতে যাচ্ছেন তিনি। ফের করতে ফিরবেন তিনি নিজেও জানেন না ।ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, মূলত মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েঠে বেন স্টোকস। এছাড়া ইনজুরি তো আছেই। তার বাঁ হাতের আঙ্গুলের চোটও এখনো পুরোপুরি সেরে উঠেনি।

এদিকে বুধবার থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছাড়াই ভারতের মোকাবিলা করতে হবে ইংল্যান্ডকে।

স্টোকস সরে যাওয়ায় বিকল্প হিসেবে সমারসেটের অলরাউন্ডার ক্রেইগ ওভারটনকে দলে ভিড়িয়েছে ইংল্যান্ড দলের নির্বাচকরা।

ভারতের বিপক্ষে খেলা রেখে স্টোকসের হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ হিসেবে বাংলাদেশের সাবেক তারকা শাহরিয়ার নাফিস মনে করেন, করোনা সতর্কতায় খেলোয়াড়দের দীর্ঘদিন বায়ো-বাবল সুরক্ষায় থাকার কারণে মানসিকভাবে ভেঙে পড়েছেন স্টোকস। তাই নিজেকে সরিয়ে নিয়েছেন।

ইংল্যান্ড দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলি জাইলস বলেন, ‘খুব কম স্বাধীনতা নিয়ে পরিবারের বাইরে বেশির ভাগ সময় থাকা সত্যিই খুব চ্যালেঞ্জিং। গত ১৬ মাস ধরে ক্রমাগত জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থাকা সত্যিই অনেক কঠিন। এটা সবার ভালো থাকাতেই প্রভাব রেখেছে। যত সময় দরকার ততটাই পাবে স্টোকস। আমরা ভবিষ্যতে ইংল্যান্ডের হয়ে তার খেলার দিকে তাকিয়ে আছি।’

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here