ডেস্ক রিপোর্ট::  বাইশগজে স্বপ্নের মত সময় পার করছেন যশস্বী জয়সওয়াল। ভারতীয় ক্রিকেটের নয়া সেনসেশন বললেও কোনোভাবেই বাড়াবাড়ি হবে না। ব্যাট হাতে রানের পসরা সাজিয়ে একের পর এক বড় স্কোর করছেন। ক্যারিয়ারে মাত্র ৯ টেস্ট খেলে আইসিসির ব্যাটার র‌্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়েও তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এরই মধ্যে পঞ্চম টেস্ট খেলতে নেমে আরেকটি কীর্তি গড়লেন। এক সিরিজে রানসংখ্যায় ছাড়িয়ে গেলেন ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলিকে।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে ৬৫৫ রান করেছিলেন বিরাট কোহলি। এবার তাকে ছাপিয়ে গেলেন তরুণতুর্কি জয়সওয়াল। চার টেস্টেই ৬৫৫ রান করে ফেলেছিলেন তিনি। আজ ব্যাট করতে নেমে রানের খাতা খুলতেই টপকে গেলেন কোহলিকে। এবার সামনে শুধু আরেক কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কার।

ধর্মশালায় আজ থেকে শুরু হওয়া পঞ্চম তথা সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে ৫৭ রান করেছেন যশস্বী। এর মধ্য দিয়ে এক সিরিজে ৭১২ রান করে ফেলেছেন। দ্বিতীয় ইনিংসেই সুনীল গাভাস্কারকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ৭৭৪ রান করেছিলেন তিনি। ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৬৫৫ রান করেছিলেন কোহলি।

চলমান সিরিজে প্রথম ম্যাচ থেকেই ফর্মে ছিলেন যশস্বী। ৮০ রান করেছিলেন হায়দরাবাদে। পরের দু’টি ম্যাচে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। রাঁচীতে চতুর্থ টেস্টে ৭৩ রানের ইনিংস খেলেন তিনি। ধর্মশালায় প্রথম ইনিংসে করলেন ৫৭ রান। ফলে পাঁচটি টেস্টেই অর্ধশতরান বা তার বেশি রান করার কৃতিত্ব গড়লেন তিনি।

এই সিরিজে যশস্বী ইতোমধ্যে এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন। ভারতের হয়ে এক সিরিজে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ডও তার দখলে। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে আরও একটি শতরান করলে বিরাট কোহলি, রাহুল দ্রাবিড় এবং মোহাম্মদ আজহারউদ্দিনকে টপকে যাওয়ার সুযোগ থাকছে তার সামনে। ইংল্যান্ডের বিরুদ্ধে এক সিরিজে দু’টি করে শতরান আছে কোহলি, দ্রাবিড় এবং আজহারউদ্দিনের। সেই রেকর্ড ভাঙতে পারেন যশস্বী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here